বিজ্ঞাপন

ওয়ানডে সিরিজে প্রথমবার পাকিস্তানের প্রতিপক্ষ নেদারল্যান্ডস

October 3, 2019 | 7:11 pm

স্পোর্টস ডেস্ক

ইংলিশ কন্ডিশনে আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপে নামার আগে পাকিস্তান খেলবে তিনটি ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টি ম্যাচ। সিরিজ খেলার দিক দিয়ে প্রথমবারের মতো পাকিস্তানের প্রতিপক্ষ হতে যাচ্ছে নেদারল্যান্ডস। ডাচদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। এছাড়া, আয়ারল্যান্ডের বিপক্ষে পাকিস্তান খেলবে দুটি টি-টোয়েন্টি ম্যাচ।

বিজ্ঞাপন

৪, ৭ আর ৯ জুলাই পাকিস্তান-নেদারল্যান্ডস তিনটি ওয়ানডে খেলবে। আর ১২ এবং ১৪ জুলাই আইরিশদের বিপক্ষে সফরকারীরা খেলবে দুটি টি-টোয়েন্টি ম্যাচ।

এই পাঁচটি ম্যাচ খেলেই পাকিস্তানকে নামতে হবে আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে। স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে খেলবে তিনটি টেস্ট। ৩০ জুলাই শুরু হবে প্রথম টেস্ট। এরপর তিনটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে সরফরাজ আহমেদের দলটি। ২৯, ৩১ আগস্ট এবং ২ সেপ্টেম্বর তিনটি ম্যাচ হওয়ার কথা রয়েছে।

এর আগে আইসিসির ভিন্ন তিন ইভেন্টে পাকিস্তান-নেদারল্যান্ডস মুখোমুখি হলেও এবার প্রথমবারের মতো দুই দল সিরিজ খেলবে। আগের তিন দেখাতেই জিতেছিল পাকিস্তান। লাহোরে ১৯৯৬ বিশ্বকাপের আসরে পাকিস্তান জিতেছিল ৮ উইকেটে আর পার্লে ২০০৩ বিশ্বকাপে জিতেছিল ৯৭ রানের ব্যবধানে। এছাড়া, ২০০২ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে কলম্বোতে পাকিস্তান জিতেছিল ৯ উইকেটের ব্যবধানে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন