বিজ্ঞাপন

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাব তলব

October 3, 2019 | 8:45 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। এছাড়া পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) আনিসুর রহমান ও তার স্ত্রী সাবেক সংসদ সদস্য ফাতেমাতুজ জোহরা এবং তাদের সন্তানদের ব্যাংক অ্যাকাউন্টও তলব করেছে বাংলাদেশ ব্যাংক।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩ অক্টোবর) ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট ব্যাংকগুলোকে এ বিষয়ে চিঠি দিয়েছে বলে বাংলাদেশ ব্যাংকের একটি সূত্র নিশ্চিত করেছে।

চিঠিতে আগামী তিন কার্যদিবসের মধ্যে ওমর ফারুকের নামে থাকা সব হিসাবের লেনদেনের তথ্য বিবরণীসহ পাঠাতে বলা হয়েছে ব্যাংকগুলোকে।

বিজ্ঞাপন

এর আগে, র‌্যাবের ক্যাসিনোবিরোধী অভিযানে গ্রেফতার হয়ে রিমান্ডে থাকা যুবলীগ নেতা জি কে শামীম ও খালেদ মাহমুদ ভূঁইয়ার ব্যাংক হিসাব স্থগিত করে বাংলাদেশ ব্যাংক। এছাড়া জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চিঠির ভিত্তিতে জি কে শামীমসহ তার স্ত্রী ও তাদের মায়ের সব ব্যাংক হিসাবও জব্দ করে বাংলাদেশ ব্যাংক।

একইসঙ্গে সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন ও যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটসহ ১২ জনের ব্যাংক হিসাবও তলব করা হয়। শাওন ও সম্রাট ছাড়া বাকি যে ১০ জনের ব্যাংক হিসাব তলব করা হয়েছে তারা হলেন— ফারজানা চৌধুরী, প্রশান্ত কুমার হালদার, আফসার উদ্দীন মাস্টার, আয়েশা আক্তার, শামীমা সুলতানা, শেখ মাহামুদ জোনাইদ, মো. জহুর আলম, এস এম আজমল হোসেন, ব্রজ গোপাল সরকার ও শরফুল আওয়াল।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন