বুধবার ১৬ অক্টোবর, ২০১৯ ইং , ১ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

শীর্ষ সন্ত্রাসী জিসান দুবাইয়ে গ্রেফতার

অক্টোবর ৪, ২০১৯ | ১:৫০ পূর্বাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বহুল আলোচিত ও শীর্ষ সন্ত্রাসী জিসানকে দুবাইয়ে গ্রেফতার করা হয়েছে। বুধবার (২ অক্টোবর) রাতে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ইন্টারপোল বাংলাদেশ শাখার ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোর (এনসিবি) সহকারী মহাপরিদর্শক (এআইজি) মহিউল ইসলাম। তাকে বাংলাদেশে ফিরিয়ে আনার ব্যাপারে পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩ অক্টোবর) এআইজি মহিউল ইসলাম ঢাকার ইংরেজি দৈনিক ডেইলি স্টারকে বলেন, ‘দুবাইয়ের কর্তৃপক্ষের সঙ্গে এনসিবির পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছে। তারা আমাদের জিসানের গ্রেফতারের বিষয়ে জানিয়েছেন। আমরা তাকে দেশে ফিরিয়ে আনার জন্য প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করছি।’

পুলিশ সদর দফতরের সূত্রে জানা যায়, জিসানের কাছে একটি ভারতীয় পাসপোর্ট ছিল। পাসপোর্টে তার নাম ছিল আলী আকবর চৌধুরী।

২০০৩ সালে মালিবাগের সানরাইজ হোটেলে ডিবির দুই ইন্সপেক্টরকে সরাসরি হত্যা করে আলোচনায় আসে জিসান। এর পরে দীর্ঘ সময় আত্মগোপনে থেকে ২০০৫ সালে জিসান ভারতে চলে যায় সে। সেখানে ২০০৯ সালে কোলকাতা পুলিশের হাতে আটক হয়। সেখান থেকে ছাড়া পাওয়ার পরে কোলকাতায় বসেই নিয়ন্ত্রণ করতেন ঢাকার চাঁদাবাজি। জিসান ভারতীয় পাসপোর্ট নিয়ে দুবাই যায় বছর দুয়েক আগে। আর এর পরে সেখান থেকেই ঢাকার সঙ্গে যোগাযোগ রাখতো। সেখান থেকে ভারতের পাসপোর্ট ব্যবহার করে জার্মানিতে স্থায়ী বসবাসের সুযোগ পায় বলেও জানা যায়। সেখান থেকেই মূলত ইউরোপ এবং মধ্যপ্রাচ্য ঘুরে বেড়াতো জিসান। মালিবাগ, মগবাজার, খিলগাঁও এলাকার আলোচিত সন্ত্রাসী জিসান বিরুদ্ধে ঢাকায় একাধিক হত্যা ও চাঁদাবাজির মামলা রয়েছে।

বিজ্ঞাপন

সম্প্রতি ঢাকা দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া এবং যুবলীগ নেতা জিকে শামীম গ্রেপ্তার হওয়ার পর জিসানের নাম আলোচনায় আসে।

আরও পড়ুন: ‘আন্ডারওয়ার্ল্ডে দাপট’ খালেদের, পালাতে চেয়েছিলেন সিঙ্গাপুরে

ওমানের মাসকট ব্যাংক হয়ে জার্মানি যেত ঢাকার ক্যাসিনোর টাকা

সারাবাংলা/ইউজে/এসবি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন