বিজ্ঞাপন

আর্সেনাল, সেভিয়ার জয়ের রাতে ড্র করেছে ইউনাইটেড

October 4, 2019 | 10:27 am

স্পোর্টস ডেস্ক

ম্যানচেস্টার ইউনাইটেডের দুঃসময় যেন দূরই হচ্ছে না। সবশেষ ইউরোপা লিগের ম্যাচে নেদারল্যান্ডসের ক্লাব এজেড আলকামারের সাথে গোল শূণ্য ড্র করেছে রেড ডেভিলসরা। অন্যদিকে ইউরোপা লিগে অন্যান্য ম্যাচে জয় পেয়েছে সেভিয়া এবং আর্সেনাল। এমিরেটসে বড় জয় পেয়েছে আর্সেনাল, বেলজিয়ান ক্লাব স্ট্যান্ডার্ড লিয়েজকে ৪-০ গোলে হারিয়েছে তারা। আর গানার ম্যানেজার উনাই এমেরের সাবেক দল সেভিয়াও সাইপ্রাসের অ্যাপোয়েল নিকোসিয়াকে হারিয়েছে ১-০ গোলের ব্যবধানে।

বিজ্ঞাপন

স্যার অ্যালেক্স ফারগুসনের বিদায়ের পর থেকেই এমন দুর্দশা ম্যানচেস্টার ইউনাইটেডের। গেল মৌসুমে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল তাদের। আর চলতি মৌসুমে তো সুযোগই হলো না ইউরোপের সব থেকে মর্যাদাকর টুর্নামেন্টে অংশগ্রহণ করার। গেল মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে ষষ্ঠ স্থানে থেকে শেষ করায় খেলতে হচ্ছে ইউরোপা লিগ।

শেষ চার ম্যাচে নেই কোনো জয়, ওয়েস্ট হ্যামের কাছে ইপিএলে হেরেছেও এক ম্যাচ আর বাকি তিনটি ম্যাচেই ড্র করেছে রেড ডেভিলসরা। যার শেষটি এজেড আলকামারের বিপক্ষে। নেদারল্যান্ডসের কার্স জিনস স্টাডিওনে আতিথ্য নেয় রেড ডেভিলসরা। ম্যাচের আগে তাদের নতুন মাঠের সমালোচনা করেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেড ম্যানেজার ওলে গানার সোলশায়ার। কৃত্রিম টার্ফে ‘রেড ডেভিল’দের মানিয়ে নেওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন এই কোচ। শেষ পর্যন্ত সোলশায়ারের শঙ্কা হলো সত্যি। ড্র করেই ফিরতে হয়েছে ডাচ ক্লাবটির মাঠ থেকে।

আলকমারের মাঠ থেকে ড্র নিয়ে ফিরলেও নিজেদের সৌভাগ্যবানই ভাবতেই পারে ইউনাইটেড। পুরো ম্যাচে একবারও গোলে বরারবর শট নিতে পারেনি তারা, তবে সেজন্য রাশফোর্ড-লিনগার্ড নয়; সোলশার দুষেছেন আলকমারের অস্থায়ী হোম গ্রাউন্ডকে। আর খেলোয়াড়দের ভুলেই শেষ পর্যন্ত গোল শূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেই ফিরতে হয়েছে রেড ডেভিলদের।

বিজ্ঞাপন

স্ট্যান্ডার্ড লিয়েজের বিপক্ষে এমেরির আস্থার প্রতিদান দিয়েছেন মার্টিনেলি-নেলসনরা। ১৩ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল মার্টিনেলি। এর মিনিট তিনেক পর নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মার্টিনেলিই। ২২ মিনিটে ডিবক্সে বল পেয়ে ব্যবধান ৩-০ করেন জো উইলক। আর ৫৭ মিনিটে রিয়াল মাদ্রিদ থেকে এক মৌসুমের জন্য ধারে আর্সেনালে পাড়ি জমানো দানি সেবায়োস হেডে গোল করে লিয়েজের কফিনে শেষ পেরেক ঠুকে দেন। ইউরোপা লিগের ‘এল’ গ্রুপে ২ ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকল এমেরির দল, দুই ম্যাচেই রাখল ক্লিনশিট।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন