বিজ্ঞাপন

সংসদ ভবন এলাকা থেকে মশা নিধন ও কুকুর অপসারণের সুপারিশ

October 6, 2019 | 7:11 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ডিসেম্বরের মধ্যে জাতীয় সংসদ ভবন এলাকায় নিয়মিত মশা নিধন অভিযান পরিচালনা ও সকল প্রকার কুকুর অপসারণের ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বিজ্ঞাপন

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর সভাপতিত্বে রোববার (৬ অক্টোবর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের সংসদীয় কমিটির চতুর্থ বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম, ফজলে হোসেন বাদশা, কাজী ফিরোজ রশীদ ও হুইপ মাহবুব আরা বেগম গিনি বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদ ভবনের কর্মকর্তা-কর্মচারীদের আবাসন সমস্যা নিয়ে বৈঠকে আলোচনা করা হয় এবং এ সমস্যা সমাধানে পিডব্লিউডি কর্তৃক মিরপুরে নির্মিত ভবন সংসদের নিকট হস্তান্তর করার জন্য পিডব্লিউডিকে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। কর্মকর্তা-কর্মচারীদের জন্য আগারগাঁও এলাকায় আরও দুটো ভবন নির্মাণের জন্য পিডব্লিউডিকে সুপারিশ করা হয়।
এছাড়া সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য বাসা বরাদ্দের ক্ষেত্রে সরকারি নিয়মের প্রাপ্যতা ঠিক রেখে বাসা বরাদ্দের সুপারিশ করা হয়।

বিজ্ঞাপন

বৈঠকে সংসদ ভবন ও সংসদ সদস্য ভবন এলাকার পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয় নিয়ে আলোচনা হয় এবং সংসদ ভবন এলাকা থেকে সকাল ৮টার পূর্বে ময়লা অপসারণ করতে ঢাকা উত্তর সিটি করপোরেশনকে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

এছাড়া বৈঠকে সংসদ ভবনের আসাদগেট সংলগ্ন বন্ধ তালুকদার পেট্রোল পাম্পটি পুনরায় চালুর উদ্যোগ নিতে সংসদ সচিবালয়কে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

বৈঠকে সংসদ-সদস্যদের নামে বরাদ্দ দেওয়া শের-ই বাংলান অফিস কক্ষগুলোর তত্ত্বাবধান ও ভাড়া আদায়ের দায়িত্ব মেম্বারস ক্লাবের পরিবর্তে হোস্টেল শাখার নিকট হস্তান্তরের প্রেক্ষিতে হোস্টেল শাখা ১৪ মে ২০১৯ থেকে ৩১ আগস্ট ২০১৯ পর্যন্ত তাদের আদায়কৃত হিসেব দাখিল করে।

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন