রবিবার ২০ অক্টোবর, ২০১৯ ইং , ৪ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

জাতীয় দল যাচ্ছে ভারতে, সোমবার থেকে শুরু কাবাডির সুপার লিগ

অক্টোবর ৬, ২০১৯ | ৮:৩৫ অপরাহ্ণ

স্পোর্টস করেপসন্ডেন্ট

ঢাকা: আসন্ন এসএ গেমসকে সামনে রেখে জাতীয় কাবাডি দলের খেলোয়াড়রা অনুশীলনে। নারী ও পুরুষ দলের সদস্যদের বাইরে রেখে আগামীকাল সোমবার (৭ অক্টোবর) থেকে শুরু হচ্ছে ওয়ালটন রেফ্রিজারেটর ১৬তম প্রিমিয়ার ডিভিশন কাবাডি সুপার লিগ। সাত দিন ব্যাপী এই টুর্নামেন্ট চলবে ফেডারনের মাঠেই।

বিজ্ঞাপন

টুর্নামেন্টে অংশ নিচ্ছে আটটি দল। তাদের ছয়টি ডিফেন্সের। বাংলাদেশ নৌ বাহিনী, বাংলাদেশ সেনা বাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী, বিজিবি, বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ জেলের সঙ্গে খেলছে দুটি ক্লাব আজাদ স্পোর্টিং ও ঢাকা ওয়ান্ডারার্স।

এই টুর্নামেন্ট চলতি মাসের ৭ তারিখ থেকে শুরু হয়ে চলবে ১৩ তারিখ পর্যন্ত। রবিন লিগ পদ্ধতিতে হবে এই সুপার লিগ।

আজ বিকেলে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ডাচ বাংলা মিলনায়তনে এই টুর্নামেন্টের ব্যাপারে সাংবাদিকদের জানান বাংলাদেশ কাবাডি ফেডারেশনের কর্মকর্তারা।

বিজ্ঞাপন

তাদের কথায় উঠে এসেছে দেশের জাতীয় খেলা কাবাডির বেহাল দৃশ্য। স্বল্পমেয়াদী লিগ আয়োজন, অবকাঠামোর স্বল্পতা, পাইপলাইন সংকটসহ খেলোয়াড়দের ফিটনেস ঘাটতি লক্ষ করেছেন কর্মকর্তারা। এর পেছনে নিজেদের দায় দিচ্ছেন কর্মকর্তারা। ক্লাবগুলোর আর্থিক সমস্যাসহ অবকাঠামোগত দুর্বলতা এই সংকটগুলো তৈরি করছে বলে দাবি তাদের।

এসব বিষয় ও ‍টুর্নামেন্ট নিয়ে কমিটির আহ্বায়ক গাজী মো. মোজাম্মেল হক জানান, ‘আমাদের দেশে লিগ হয় মাত্র কয়েকদিনের। এই টুর্নামেন্টগুলো বছর ব্যাপী হওয়া দরকার। তাহলে খেলোয়াড়দের পাইপলাইনে ঘাটতি থাকবে না। ফিটনেসে দুর্বলতা থাকবে না। তারা সারাবছর খেলার মধ্যে থাকবে। খেলোয়াড়দের সারাবছর খেলার মধ্যে রাখার চিন্তা করছি আমরা। সামনে থেকে প্রিমিয়ার লিগ বছরব্যাপী করার চিন্তা করছি।’

টুর্নামেন্ট ছাড়াও জাতীয় কাবাডি দলের ক্যাম্প নিয়ে কথা বলেন কর্মকর্তারা। এসএ গেমসকে সামনে রেখে খেলোয়াড়দের নিয়ে ভারতে প্রস্তুতি ক্যাম্প করার পরিকল্পনা নিয়েছে ফেডারেশন। এসময় পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের ক্রীড়া বিভাবের হেড এফ এম ইকবাল বিন আনোয়ার ডনসহ ফেডারেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন