বিজ্ঞাপন

প্রথমবার পর্দায় ‘প্রোফেসর শঙ্কু’, প্রকাশ হলো পোস্টার

October 7, 2019 | 1:12 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

সত্যজিৎ রায়ের লেখা যারা পড়েছেন, তাদের কাছে ফেলুদা’র পাশাপাশি ‘প্রোফেসর শঙ্কু’ চরিত্রটিও বেশ পরিচিত। কলকাতা তো বটেই, বাংলাদেশের অনেকেরই শৈশবের স্বপ্নে ঘুড়ে যেতেন ফেলু মিত্তির বা প্রফেসর ত্রিলোকেশ্বর শঙ্কু।

বিজ্ঞাপন

ফেলুদা নিয়ে অনেকগুলো চলচ্চিত্র নির্মাণ করা হলেও ‘প্রোফেসর শঙ্কু’-কে নিয়ে এখনো কেনো সিনেমা তৈরি হয়নি। তবে সেই আক্ষেপ মিটতে যাচ্ছে। আগেই ঘোষণা এসেছিল কলকাতার শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের প্রযোজনায় নির্মিত হবে ‘প্রোফেসর শঙ্কু’-কে নিয়ে ছবি। এবার প্রকাশ পেলো ছবির পোস্টার।

শীত মানেই ক্রিসমাস ইভে মেতে ওঠা। এবার সান্তাক্লজ হয়েছেন সন্দীপ রায়। আর উপহার আনছেন বাবা সত্যজিৎ রায়ের লেখা থেকে তার আগামী বাংলা ছবি ‘প্রোফেসর শঙ্কু ও এল-ডোরাডো’। প্রযোজনা সংস্থা এসভিএফের সহকারী কর্ণধার টুইটে জানিয়েছেন, সব ঠিক থাকলে ছবিটি মুক্তি পাবে চলতি বছরের ডিসেম্বরে।

ছবিতে প্রফেসরের ভূমিকায় দেখা যাবে ধৃতিমান চট্টোপাধ্যায়কে। নকুড়বাবুর চরিত্রে শুভাশিস মুখোপাধ্যায়। ছবির শুট হয়েছে ভারতের জামশেদপুর, আমাজন আর আফ্রিকায়।

বিজ্ঞাপন

বাংলা কল্পবিজ্ঞান সাহিত্যের একটি জনপ্রিয় চরিত্র ‘প্রোফেসর শঙ্কু’। ১৯৬১ সালে সত্যজিৎ রায় এই চরিত্রটি সৃষ্টি করেন। সত্যজিৎ রায় ‘প্রোফেসর শঙ্কু’ সিরিজে মোট ৩৮টি সম্পূর্ণ ও ২টি অসম্পূর্ণ গল্প লিখেছেন।

সারাবাংলা/পিএ/পিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন