বিজ্ঞাপন

মেসির ‘সেঞ্চুরি’, হতাশা বাড়াচ্ছেন রোনালদো

October 7, 2019 | 5:23 pm

স্পোর্টস ডেস্ক

৪-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়ে লা লিগায় পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে বার্সেলোনা। বার্সা কিছুটা মলিন শুরু করলেও প্রথমার্ধ শেষে তিন গোলের লিড নিয়ে ওখানেই শেষ করে দেয় ম্যাচ। এরপর দ্বিতীয়ার্ধে মেসির জাদুকরী ফ্রি-কিকে শুধু জয়ের ব্যবধানই বাড়ে। ৭৮ মিনিটে মেসি বোকা বানান সেভিয়া গোলরক্ষককে। দারুণ ফ্রি-কিকে এবার লা লিগায় প্রথম গোলটি করা হয় খুদে জাদুকরের।

বিজ্ঞাপন

গত রাতে যেখানে ফ্রি-কিক থেকে গোল করার দুটি সুযোগ নষ্ট করেছেন জুভেন্টাসের ক্রিস্টিয়ানো রোনালদো, সেখানে তার প্রতিন্দ্বন্দ্বী মেসি ফ্রি-কিক থেকে গোল করেছেন একটি। সেভিয়ার বিপক্ষে ৩৮ ম্যাচে এটা তার ৩৭তম গোল। এদিকে, টানা বিশবারের চেষ্টাতেও নতুন ক্লাবের হয়ে ফ্রি-কিক থেকে এখনো গোল করতে পারেননি রোনালদো। গত তিন বছরে ফ্রি-কিক থেকে রোনালদো করেছেন তিনটি গোল, আর মেসি করেছেন ১৬টি গোল।

এদিকে, দুর্দান্ত এক ফ্রি-কিকে এই মৌসুমে গোলের খাতা খোলা মেসি বার্সার হয়ে ডি-বক্সের বাইরে থেকে গোলের সেঞ্চুরিও পূর্ণ করেন। সেভিয়ার রক্ষণ দেয়ালের ওপর দিয়ে মেসির নেওয়া ফ্রি কিকের মধ্যদিয়ে একবিংশ শতাব্দীতে প্রথম খেলোয়াড় হিসেবে লা লিগায় টানা ১৬ মৌসুমে গোল করলেন মেসি।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ৫ মিনিট আগে মেসির আরেকটি শট সেভিয়ার গোলরক্ষক আটকে না দিলে জোড়া গোল পেতেন মেসি।

বিজ্ঞাপন

ইতালিয়ান লিগ সিরি ‘আ’তে ফ্রসিনোনের ক্যামিলো সিয়ানো টানা ২১টি ফ্রি-কিক থেকে গোল করতে পারেননি। গত মৌসুমেই এ রেকর্ড গড়েছেন তিনি। রোনালদো আর দুটি ফ্রি-কিক থেকে গোল করতে না পারলে বাজে এই রেকর্ডে নাম লেখাবেন। সবশেষ ২০১৭ সালে ফিফা ক্লাব বিশ্বকাপে রিয়াল মাদ্রিদের জার্সিতে ফ্রি-কিক থেকে গোল করেছিলেন রোনালদো। এরপর ক্লাব ক্যারিয়ারে ফ্রি-কিকে গোল নেই এই পর্তুগিজ তারকার।

** ইতালিয়ান ডার্বি জিতে শীর্ষে জুভেন্টাস
** বড় জয়ে দুইয়ে বার্সেলোনা

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন