বিজ্ঞাপন

মঙ্গলবার ওমান দিয়ে শুরু হচ্ছে হকির জুনিয়র বিশ্বকাপের প্রস্তুতি

October 7, 2019 | 8:45 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ হকি ফেডারেশনের আয়োজনে ও ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় আগামীকাল মঙ্গলবার (৮ অক্টোবর) থেকে ঢাকায় শুরু হতে যাচ্ছে ওয়ালটন বাংলাদেশ বনাম ওমান অনূর্ধ্ব ২১ হকি টেস্ট সিরিজ। এই এক্সচেঞ্জ সিরিজে বাংলাদেশ ও ওমান অনূর্ধ্ব-২১ হকি দল ৫টি ম্যাচ খেলবে। সব কটি ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে।

বিজ্ঞাপন

মঙ্গলবার বিকেল ৪ টায় সিরিজের উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আখতার হোসেন।

এই সিরিজ সামনে রেখে আজ সোমবার বাংলাদেশ হকি ফেডারেশনে একটি সংবাদ সম্মেলন আয়োজিত হয়। যেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের জ্যেষ্ঠ সহ সভাপতি আব্দুর রশিদ শিকদার ও পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক জনাব এফএম ইকবাল বিন আনোয়ার ডন। এছাড়াও উপস্থিত ছিলেন বাহফের সম্মানিত কর্মকর্তাবৃন্দ।

সম্মেলনে আব্দুর রশিদ শিকদার জানান- ‘আগামী বছর ঢাকায় অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ ও জুনিয়র বিশ্বকাপ কোয়ালিফায়ার ঘিরে যুব দলের দুই মাসের প্রস্তুতি যাচাই করতে সাহায্য করবে এই সিরিজ।’ আর ইকবাল বিন আনোয়ার ডন জানান ‘ভবিষ্যতে আন্তর্জাতিক ও জাতীয় যে কোন আয়োজনে হকি ফেডারেশনের পাশে থাকবে তার প্রতিষ্ঠান ওয়ালটন।’

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ অনূর্ধ্ব ২১ হকি দলের কোচ মামুন উর জামান। তিনি জানান, ‘আগামী বছর ঢাকায় অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ ও এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি পৃথক দুটি টুর্নামেন্ট সামনে রেখে শক্তিশালী দল গড়তে সহায়তা করবে এই টেস্ট সিরিজ।’ আর ওমান কোচ তাহির জামান বলেন- ‘দীর্ঘ দিন পর আবারো বাংলাদেশে এসে খুশি তিনি। এই টেস্ট সিরিজ দুই দেশের হকিকে আরো লাভবান করবে।’

উল্লেখ্য, পাকিস্তানের যুব হকি দলের বিপক্ষে ৪ ম্যাচের টেস্ট সিরিজ খেলে ঢাকায় ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে এসেছে ওমান। সিরিজের সব কটি ম্যাচ ইউটিউব ও ফেসবুকে লাইভ স্ট্রিমিং করবে স্পোর্টস লাইফ টিভি। আর একটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে এটিএন বাংলা।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন