বুধবার ১৬ অক্টোবর, ২০১৯ ইং , ১ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের শুনানি শেষ

অক্টোবর ৮, ২০১৯ | ১০:৪৫ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে আনা ঘুষ নেওয়ার অভিযোগে বাদী ও বিবাদী পক্ষের চার্জ গঠন পূর্ব শুনানি অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৭ অক্টোবর) স্থানীয় সময় সন্ধ্যায় চার দিন ধরে চলমান এই শুনানি শেষ হয়েছে। দুই সপ্তাহ পর লিখিত আদেশ দেওয়ার তারিখ ঠিক করেছে আদালত। খবরে জানিয়েছে দ্য টাইমস অব ইসরায়েল।

বিজ্ঞাপন

এর আগে, জেরুজালেমে আইন ও বিচার মন্ত্রনালয়ে অ্যাটর্নী জেনারেলের সাথে প্রায়  ১০ ঘন্টা ব্যাপী এক বৈঠক করেন নেতানিয়াহুর আইনজীবী। এ বৈঠকে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আনা ঘুষ নেওয়ার অভিযোগ প্রত্যাহার করে নেওয়ার ব্যাপারে আলোচনা করেন।

সোমাবারের (৭ অক্টোবর) শুনানিতে ১০০০ নম্বর মামলার অধীনে রীতি বহির্ভূতভাবে নেওয়া উপহার ও ঘুষের টাকার বিষয়টি উঠে আসে। এছাড়াও নেতানিয়াহুর বিরুদ্ধে  ২০০০ এবং ৪০০০ নম্বর মামলাও প্রক্রিয়াধীন রয়েছে। যেগুলোর অধীনে তার বিরুদ্ধে জালিয়াতি, বিশ্বাসভঙ্গ এবং অবৈধ লেনদেনের অভিযোগ গঠিত হবে।

তবে, হিব্রু ভাষার এক সংবাদপত্র অসমর্থিত সূত্রের বরাতে জানিয়েছে, শুনানির শেষে অ্যাটর্নী জেনারেল এ ব্যাপয়ারে অধিকতর তদন্তের প্রয়োজন নেই বলে জানিয়েছেন। এছাড়াও নেতানিয়াহুর আইনজীবী প্রয়োজনীয় কাগজপত্র উপস্থাপনের জন্য আদালতের কাছে সময় চাইলে। আদালত তাদের দুই সপ্তাহের সময় দেয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন