বুধবার ১৬ অক্টোবর, ২০১৯ ইং , ১ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

জামিন নাকচ, ক্যাসিনো সেলিম ও তার সহযোগীরা কারাগারে

অক্টোবর ৮, ২০১৯ | ৯:০০ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশে অনলাইন ক্যাসিনোর মূলহোতা সেলিম প্রধান ও তার দুই সহযোগীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। মাদক মামলা তাদের রিমান্ডের পর কারাগারে পাঠানো হয়।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৮ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান এ আদেশ দেন। কারাগারে পাঠানো অপর আসামিরা হলেন- আক্তারুজ্জামান ও রোকন।

এর আগে চারদিনের দিনের রিমান্ড শেষে মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার পরিদর্শক (অপারেশন) আমিনুল ইসলাম আসামিদের আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আবেদনে বলা হয়, রিমান্ডে নিয়ে আসামিদের জিজ্ঞাসাবাদ মামলা সংকান্তে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। যা যাচাই-বাছাই করা হচ্ছে। তাদের কাছ থেকে পাওয়া তথ্য যাচাই-বাছাই শেষে আবার রিমান্ডের প্রয়োজন হতে পারে। আসামিদের নাম-ঠিকানা যাচাই প্রক্রিয়াধীন। আসামিরা জামিনে মুক্ত হলে বিদেশে পালাতে পারে মর্মে তথ্য পাওয়া যায়। এমতাবস্থায় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

বিজ্ঞাপন

এদিন আসামি পক্ষের আইনজীবী ইয়াসিন জাহানসহ প্রমুখ জামিনের আবেদন করেন। অপরদিকে রাষ্টপক্ষ থেকে এ জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরআগে গত ৩ অক্টোবর আসামিদের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর বিকেল ৩টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাই এয়ারওয়েজের টিজি ৩২২ নম্বর ফ্লাইট থেকে সেলিম প্রধানকে নামিয়ে এনে আটক করে র‌্যাব। ওই ফ্লাইটে করে ব্যাংককে যাওয়ার কথা ছিল তার। এরপর সেলিম প্রধানের গুলশান, বনানীর বাসা ও অফিসে অভিযান চালানো হয়। এ সময় ২৯ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়।

১ অক্টোবর হরিণের চামড়া রাখার অপরাধে তাকে ৬ মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় বুধবার গুলশান থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও মানি লন্ডারিং আইনে পৃথক দুটি মামলা করে র‌্যাব।

সারাবাংলা/এআই/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন