বিজ্ঞাপন

বন্ড চোরাকারবারিদের বিরুদ্ধে মামলায় গ্রেফতার ২

October 8, 2019 | 10:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ইসলামপুর এলাকার বন্ড চোরাকারবারিদের বিরুদ্ধে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের দায়ের করা ফৌজদারি মামলায় ২ আসামি গ্রেফতার করা হয়েছে। তারা, হচ্ছেন মোরছালিন (২৬) এবং সাজ্জাদ (৩০)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যায় এনবিআরের জনসংযোগ দফতর থেকে সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

এনবিআর থেকে জানানো হয়েছে, গতকাল রাতে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। কমিশনার এস এম হুমায়ূন কবীর গ্রেফতার অভিযানটি সমন্বয় করেন। কাস্টমস কর্মকর্তাদের সহায়তায় কোতয়ালী থানার ওসি (তদন্ত) মওদুত হাওলাদারের নেতৃত্বে একটি টীম তাদের গ্রেফতার করে। পুলিশের রমনা বিভাগের ডিসি মো. সাজ্জাদুর রহমান (বিপিএম-সেবা) গ্রেফতার অভিযানে সহায়তা করেন।

এদিকে ঢাকা কাস্টম বন্ড বলছে, দীর্ঘদিন ধরে ইসলামপুর এলাকার বিভিন্ন মার্কেটে বন্ডেড চোরাই ফেব্রিকসের অবৈধ বেচা-কেনার অভিযোগ ছিল। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ও কমিশনার এস এম হুমায়ূন কবীরের নির্দেশনায় কাস্টমস বন্ড কমিশনারেট, ঢাকা এর একাধিক প্রিভেন্টিভ টিম গত সেপ্টেম্বর দুপুর থেকে পরদিন সকাল পর্যন্ত পুরান ঢাকার ইসলামপুর এলাকায় অবস্থিত আল-ইসলাম কমপ্লেক্স ও শুভরাজ টাওয়ারে বিশেষ অভিযান পরিচালনা করে। উপকমিশনার রেজভী আহম্মেদ, ফখরুল আমিন চৌধুরী, সহকারী কমিশনার মো. আল আমিন, শরীফ মোহাম্মদ ফয়সাল এবং আকতার হোসেনের সম্মিলিত নেতৃত্বে ১০০ জন কাস্টমস কর্মকর্তা-কর্মচারি অভিযানে অংশগ্রহণ করেন। এসময় বিভিন্ন গোপন গুদাম থেকে মোট ১০৯ টন বন্ডেড চোরাই ফেব্রিক্স আটক করা হয়। এসব পণ্য বিভিন্ন বন্ডেড প্রতিষ্ঠান কর্তৃক বন্ড সুবিধায় আমদানিপূর্বক রফতানিতে ব্যবহারের পরিবর্তে অবৈধভাবে চোরাই মার্কেটে বিক্রয় করে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

অভিযানে সিআইডি, ডিএমপি সদর দফতর এবং স্থানীয় থানা পুলিশ সহায়তা করে। এ ঘটনায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল কুদ্দুছ কলি বাদী হয়ে এসব অবৈধ পণ্যের আমদানি, সরবরাহ, মজুদ, বিক্রয়ের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে দি কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ এবং বিশেষ ক্ষমতা আইন, ১৯৭৪ অনুসারে কোতয়ালী থানায় একটি ফৌজদারি মামলা দায়ের করেন (মামলা নম্বরঃ ৫৭, তারিখঃ ২৯-০৯-২০১৯)। উক্ত মামলাতেই এই ২ আসামি গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামিসহ এ অবৈধ ব্যবসার মূল হোতাদের গ্রেফতারে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।

এ বিষয়ে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার এস এম হুমায়ূন কবীর বলেন, অবৈধ এসব ফেব্রিকস এর উৎস খুঁজে বের করে তাদেরকে বিচারের সম্মুখীন করার লক্ষ্যে এ দফতর সর্বশক্তি নিয়োগ করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এনএইচ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন