বিজ্ঞাপন

ইতালিতে প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত

October 9, 2019 | 9:36 am

ইতালি থেকে ইসমাইল হোসেন স্বপন

ইতালি: প্রতি বছরের মতো এবারও ইতালির রোমসহ বিভিন্ন শহরে স্থায়ী এবং অস্থায়ী মন্দিরে অনুষ্ঠিত হয়েছে সনাতন ধর্মের প্রধান উৎসব শারদীয় দুর্গাপূজা। রোমে ওম ইন্টারন্যাশনাল ও হিন্দু পূজা উদযাপন পরিষদে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিসহ বিভিন্ন দেশের সনাতন ধর্মাবলম্বীরা ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উৎসবটি পালন করে।

বিজ্ঞাপন

এদিকে রোববার (৬ অক্টোবর) ইতালির বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার দুটি পূজা মণ্ডপই পরিদর্শন করেছেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত, ‘এই মঙ্গল মুহূর্তে অকল্যাণ ও জরাজীর্ণ দূর হয়ে এই ধরণিতে মানবের, মানবিকতার, কল্যাণ আর জয়ের ধ্বনি ধ্বনিত হবে। যা জাগ্রত করবে শুধু জীবন ও সৎকর্মের আলো।’প্রবাসের মাটিতে দেশীয় সংস্কৃতির অন্যতম ধারা সার্বজনীন দুর্গাপূজার আড়ম্বরপূর্ণ আয়োজনে তিনি সবাইকে শারদীয় শুভেচ্ছা জানান।

বিজ্ঞাপন

ইতালিতে প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত

ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল বলেন, ‘প্রবাসে আমরা প্রত্যেকেই একটি পারস্পারিক সম্পর্কে আবদ্ধ। এখানে ধর্মীয় উৎসব থেকে শুরু করে প্রতিটি আয়োজনে ঐক্যবদ্ধভাবে অবস্থান করি।’মঙ্গলে স্নাত হয়ে অসুরকে দমন করে এই সমাজে সুখ ও সমৃদ্ধির আগমন ঘটবে বলে ও তিনি প্রত্যাশা করেন।

এই সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন দূতাবাসের ইকোনমিক কাউন্সিলর মানস মিত্র, মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন ও লুৎফর রহমান, ইতালি আওয়ামী লীগের সহ-সভাপতি রব ফকির, হাজী মো. জসিমউদ্দিন, বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি আফতাব বেপারী , সাধারণ সম্পাদক মো. জহিরুল আলম, সহ-সভাপতি ফিরোজ খান, যুগ্ম-সাধারণ সম্পাদক আবু তাহের, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম দিলীপ, ঢাকা বিভাগ সমিতির সভাপতি মোহাম্মদ লিটন, সাধারণ সম্পাদক ইমরুল কায়েস, বরিশাল বিভাগ সমিতির সহ-সভাপতি আল আমিনসহ বিভিন্ন সামাজিক ও আঞ্চলিক সংগঠনের নেতারা।

সারাবাংলা/পিটিএম

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন