রবিবার ২০ অক্টোবর, ২০১৯ ইং , ৪ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

অসুস্থতার কারণে আদালতে আনা হয়নি সম্রাটকে, পেছাল রিমান্ড শুনানি

অক্টোবর ৯, ২০১৯ | ১:১৪ অপরাহ্ণ

ঢাকা: মাদক ও অস্ত্র মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে অসুস্থতার কারণে দেখিয়ে আজ আদালতে হাজির করেনি কারা কর্তৃপক্ষ। যে কারণে তার রিমান্ড শুনানি পিছিয়ে আগামী ১৫ অক্টোবর দিন ঠিক করেছেন আদালত। ওইদিন সম্রাটের সহযোগী আরমানের বিরুদ্ধে রমনা থানায় মাদক মামলায় গ্রেফতার দেখানোসহ তার  রিমান্ড শুনানি হবে।

বিজ্ঞাপন

বুধবার (৯ অক্টোবর) সাজাপ্রাপ্ত ইসমাঈল হোসেন সম্রাট  হৃদরোগ হাসপাতালে ভর্তি থাকায় আজ আদালতে হাজির করা সম্ভব হচ্ছে না বলে আদালতকে চিঠি পাঠান ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরি।

এদিন  রমনা থানার মাদক ও অস্ত্র মামলায় সম্রাটের বিরুদ্ধে ২০ দিনের রিমান্ড শুনানির জন্য দিন ঠিক ছিলো। কিন্তু সম্রাটকে হাজির না করলেও  তার বন্ধু আরমানকে আদালতে হাজির করে মাদক মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মাহফুজুল হক (ভূইঁয়া )। আবেদনের প্ররিপ্রেক্ষিতে আসামি সম্রাট ও তার সহযোগীকে আরমানের শুনানির জন্য আগামী ১৫ অক্টোবর দিন ঠিক করেন ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী ।

এর আগে গত ৭ অক্টোবর সম্রাট ও তার বন্ধু ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি এনামুল হক আরমানের উপস্থিতিতে গ্রেফতার এবং রিমান্ড শুনানির জন্য বুধবার দিন ঠিক করেছেন। গত ৭ অক্টোবর বিকালে সম্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে দুইটি মামলা করে র‌্যাব।

বিজ্ঞাপন

গত ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামে কুঞ্জশ্রীপুর গ্রাম থেকে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে আটক করে র‌্যাব। একইসঙ্গে সম্রাটের সহযোগী ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহসভাপতি এনামুল হক আরমানকেও আটক করা হয়।

গত ১৮ সেপ্টেম্বর র‌্যাবের ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর থেকেই দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল সম্রাটের গ্রেফতার নিয়ে নানা ধরনের গুঞ্জন ছিল। গত ২৫ সেপ্টেম্বর জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিআইসি) সম্রাট ও তার স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করতে বাংলাদেশ ব্যাংককে চিঠিও দেয়।

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন