বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

গ্রেফতার তিনজনের ১০ দিন করে রিমান্ড চাইবে ডিবি, নতুন আটক ১

অক্টোবর ৯, ২০১৯ | ২:২৬ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেফতার বাকি তিনজন আসামির ১০ দিন করে রিমান্ড চাইবে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

বিজ্ঞাপন

বুধবার (৯ অক্টোবর) দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা (দক্ষিণ) শাখার অতিরিক্ত উপকমিশনার হাসান আরাফাত সারাবাংলাকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ইতোমধ্যে তিনজনকে নিম্ন আদালতে হাজির করা হয়েছে। ডিবি‘র পক্ষ থেকে তাদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে রিমান্ড আবেদন করা হবে।

গ্রেফতার তিনজন হলেন— শামসুল আরেফিন রাফাত (২১), মনিরুজ্জামান মনির ও আকাশ হোসেন রাফাত।

গতকাল (মঙ্গলবার) রাজধানীর জিগাতলা এলাকা থেকে আরেফিনকে, ডেমরা এলাকা থেকে মনির এবং গাজীপুরের বাইপাইল থেকে আকাশকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

ডিবি সূত্র জানিয়েছে, এই হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে সাখাওয়াত ইকবাল অভি নামে এক বুয়েট ছাত্রকে আটক করা হয়েছে। এদিন সকালে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে তাকে আটক করা হয়।

সূত্র আরও জানায়, অভিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সিসিটিভি ফুটেজ এবং অন্যান্য তথ্য বিশ্লেষণ করে দেখা হচ্ছে আবরার হত্যাকাণ্ডে তিনি জড়িত কি না। অভি জানিয়েছেন, হত্যাকাণ্ডের সময় তিনি দোতলায় খেতে গিয়েছিলেন। সেই কারণে ভিডিও ফুটেজে তাকে দেখা যেতে পারে।

গতকাল (মঙ্গলবার) দুপুরে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত বুয়েট শাখা ছাত্রলীগের ১০ নেতার পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন

এরা হলেন— মো. অনিক সরকার, ইফতি মোশাররফ সকাল, মো. মেহেদী হাসান রবিন, মো. মেফতাহুল ইসলাম জিওন, মুনতাসির আলম জেমি, খন্দকার তাবাখ খারুল ইসলাম তানভির, মো. মুজাহিদুর রহমান মুজাহিদ, মেহেদী হাসান রাসেল, মুহতাসিম ফুয়াদ ও ইসতিয়াক আহম্মেদ মুন্না।

ডিবির পক্ষ থেকে জানানো হয়, ইচ্ছাকৃতভাবে বুয়েট শিক্ষার্থী অমিত সাহাকে মামলা থেকে বাদ দেওয়া হয়নি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনে তাকেও আইনের আওতায় আনা হবে।

সারাবাংলা/ইউজে/এটি

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন