বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

আবরার হত্যা: ৩ আসামিকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর

অক্টোবর ৯, ২০১৯ | ৪:১২ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেফতার অপর তিন আসামিকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (৯ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন এ আদেশ দেন।

বিজ্ঞাপন

রিমান্ডে নেওয়া তিন আসামি হলেন- শামসুল আরেফিন রাফাত, মনিরুজ্জামান মনির ও আকাশ হোসেন রাফাত।

গ্রেফতার তিনজনের ১০ দিন করে রিমান্ড চাইবে ডিবি, নতুন আটক ১

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা আসামিদের আদালতে হাজির করে মামলার তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

বিজ্ঞাপন

এ সময় আসামিপক্ষের আইনজীবী মেহেদী হাসানসহ বাকিদের রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরণ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নাকচ করে রিমান্ডের আদেশ দেন।

গত ৮ অক্টোবর রাজধানীর জিগাতলা এলাকা থেকে আরেফিনকে, ডেমরা এলাকা থেকে মনির ও গাজীপুরের বাইপাইল থেকে আকাশকে গ্রেফতার করা হয়।

রাজনীতি বন্ধ ও উপাচার্যের পদত্যাগ চায় বুয়েট শিক্ষক সমিতি

এরআগে গতকাল (মঙ্গলবার) দুপুরে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত বুয়েট শাখা ছাত্রলীগের ১০ নেতার পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এরা হলেন— মো. অনিক সরকার, ইফতি মোশাররফ সকাল, মো. মেহেদী হাসান রবিন, মো. মেফতাহুল ইসলাম জিওন, মুনতাসির আলম জেমি, খন্দকার তাবাখ খারুল ইসলাম তানভির, মো. মুজাহিদুর রহমান মুজাহিদ, মেহেদী হাসান রাসেল, মুহতাসিম ফুয়াদ ও ইসতিয়াক আহম্মেদ মুন্না।

উল্লেখ্য, সোমবার (৭ অক্টোবর) আবরাহ হত্যা অভিযোগে রাতে ভিকটিমের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ১৯ জনের নামে চকবাজার থানায় মামলা করেন। মামলার প্রধান আসামি মেহেদী হাসান রাসেল এবং দ্বিতীয় আসামি করা হয়েছে সহ-সভাপতি মুহতাসিম ফুয়াদকে।

সারাবাংলা/এআই/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন