বৃহস্পতিবার ৫ ডিসেম্বর, ২০১৯ ইং , ২১ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ৭ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

তামিমকে চাপমুক্ত রাখতে চাইছেন অধিনায়ক মুমিনুল

অক্টোবর ৯, ২০১৯ | ৬:৪৭ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

তামিম ইকবালের মতো তারকা ক্রিকেটার থাকতেও জাতীয় ক্রিকেট লিগের এবারের আসরে চট্টগ্রাম বিভাগের নেতৃত্ব দেবেন মুমিনুল হক। কিন্তু কেন? দলের প্রধান কোচ আফতাব আহমেদ জানিয়েছিলেন, প্রবল চাপে তামিমকে স্বাধীনভাবে খেলতে দিতে চান তিনি। তার সঙ্গে সুর মিলিয়ে দলপতি মুমিনুল হকও বললেন, তামিমকে চাপে রাখতে চান না তিনি। দেশসেরা ওপেনারের কাছে অধিনায়ক হিসেবে মুমিনুলের কোনো প্রত্যাশাও নেই।

বিজ্ঞাপন

বিশ্বকাপ থেকে শুরু করে শ্রীলঙ্কা সিরিজ; কোনটিতেই ব্যাট হাতে নামের প্রতি সুবিচার করতে পারেননি দেশসেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। থেকেছেন নিজের ছায়া হয়ে। ব্যাটিংয়ে টানা অফ ফর্মে থাকায় ছন্দে ফিরতে সাকিব আল হাসানের পরামর্শে শ্রীলঙ্কা সিরিজ শেষে বিসিবি থেকে ছুটি নিয়েছিলেন তামিম ইকবাল। ছুটির মেয়াদ ছিল ত্রিদেশীয় সিরিজ পর্যন্ত। ব্যাটিংয়ে টানা অফ ফর্মের পর ক্রিকেটে ফিরেই অধিনায়কত্ব তার জন্য বাড়তি চাপের কারণ হয়ে দাঁড়াবে ভেবেই চট্টগ্রাম টিম ম্যানেজমেন্ট এই সিদ্ধান্তে উপনীত হয়েছে। ব্যাটিংয়ে চাপ না দেওয়াটাও হয়তো টিম ম্যানেজমেন্টেরই সিদ্ধান্ত যা অধিনায়ক মুমিনুলের মুখ থেকে নিঃসৃত হয়েছে।

মুমিনুল জানালেন, ‘না তামিম ভাইয়ের কাছে প্রত্যাশ বেশি নয়। প্রত্যাশা বেশি হলে সমস্যা। উনি উনার যতটুক খেলার সামর্থ্য সেটা দিলেই হবে। আর যেদিন উনি খেলবেন সেদিন অন্য কারও কিছু করা লাগবে না, এটা আমিও জানি আপনারাও জানেন।’

বুধবার (৯ অক্টোবর) মিরপুর জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের ট্রফি উন্মোচন অনুষ্ঠানের পরে সংবাদ মাধ্যমকে তিনি একথা বলেন।

বিজ্ঞাপন

রাত পোহালেই শুরু হওয়া জাতীয় ক্রিকেট লিগের ২১তম আসরে মুমিনুল হকের চট্টগ্রাম খেলবে টায়ার ২ এর হয়ে। তবে দলটির প্রত্যাশা এবারের আসরে অদম্য পারফর্ম করে টায়ার ১ এ উন্নীত হওয়া। মুমিনুল যোগ করেন, ‘এবার লক্ষ্য টায়ার-১ এ যাওয়া, এরপর আস্তে আস্তে পরেরবার অন্য কিছু নিয়ে ভাববো। ভালো ক্রিকেটই আসলে খেলতে চাই। আর ব্যাখ্যা করতে গেলে বলতে হয় আমাদের যে দল, তামিম ভাই আছেন, ভালো মানের কিছু ব্যাটসম্যান, বোলার বিশেষ করে নাইমের মতো স্পিনার আছে। আশা করি ভালো কিছুই হবে।’

বৃহস্পতিবার (১০ অক্টোবর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা মেট্রোর বিপক্ষে ম্যাচ দিয়ে এনসিএল ২০১৯-২০২০ এর মৌসুম শুরু করবে চট্টগ্রাম বিভাগ। ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ৯টায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন