বিজ্ঞাপন

ডিজিটাল ডাকঘরের সম্ভাবনা বাড়ছে: জব্বার

October 10, 2019 | 2:26 am

সিনিয়র করেসপন্ডেন্ট 

বিজ্ঞাপন

ঢাকা: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, তথ্য প্রযুক্তি খাতের উন্নয়নের ধারাবাহিকতায় ডিজিটাল ডাকঘর গড়ে তোলা হচ্ছে। দেশ যত বেশী ডিজিটাল হচ্ছে ডাকঘরের সম্ভাবনা ততই বাড়ছে।

বুধবার (৯ অক্টোবর) ডাক অধিদফতরের সদরদফতরে বিশ্ব ডাক দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ডাক বিভাগ কেবল চিঠিপত্র আদান-প্রদান বা লেন-দেনে সীমাবদ্ধ থাকে না, ডাকঘর ব্যাংকিং সেবা দেয়, বীমা সেবা দেয়, মানুষের পণ্য বহন করে। দেশব্যাপী ডাক অধিদফতরের বিস্তৃত নেটওয়ার্ক ও বিশাল জনবলকে কাজে লাগিয়ে বাংলাদেশ পোস্ট অফিসকে দৃষ্টান্তকারী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হবে।

বিজ্ঞাপন

ডিজিটাল ডাকঘর গড়ে তোলা হচ্ছে উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, যে প্রতিষ্ঠানগুলোর  সম্ভাবনা আছে তার চ্যালেঞ্জও আছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ অভাবনীয় রূপান্তরের সময় অতিক্রম করছে। এই চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদের বিদ্যমান মানব সম্পদকে ভবিষ্যত প্রযুক্তি উপযোগী করে গড়ে তুলতে হবে। রূপান্তরের সাথে চলতে হবে।

তিনি বলেন, যে  প্রযুক্তি  দিয়ে  দুনিয়া চলবে ডাক বিভাগও তাই করবে।

বিজ্ঞাপন

রানার প্রতীক সম্বলিত নগদ এর নতুন লোগো সম্পর্কে মন্ত্রী বলেন, রানার মানে জীবন, জীবন মানে সামনে চলা , ছুটে চলার প্রতীক।

তিনি বলেন, অনেকের ধারনা চিঠিপত্র নাই, ডাক অধিদপ্তরের কাজও নাই । আমরা মানি অর্ডারের ও চিঠিপত্রের জগৎটাকে যখন ডিজিটাল করছি তখন পুরো দুনিয়াকে জানিয়ে দেওয়া দরকার আমাদের রানারের দৌঁড়ানো থামে নাই। আমরা দৌঁড়াচ্ছি মানুষের সাথে মানুষের সম্পর্ক স্থাপনের জন্য।

পরে মন্ত্রী মোবাইল ফিন্যান্স সার্ভিস নগদ এর নতুন লোগো উন্মোচন করেন।

এ সময় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাসের সভাপতিত্বে ডাক অধিদপ্তরের মহাপরিচালক এস এস ভদ্র বক্তৃতা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/ এজেডকে/

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন