বিজ্ঞাপন

আবরার হত্যা: অমিত সাহা আটক

October 10, 2019 | 11:39 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার হত্যা মামলায় বুয়েটের ছাত্রলীগ নেতা অমিত সাহাকে আটক করেছে পুলিশ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল ১১টার দিকে রাজধানীর শাহজাহানপুর কালিমন্দির থেকে তাকে আটক করা হয়। ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবির) পুলিশের যুগ্ম-কমিশনার মাহবুব আলম সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেছেন।

অমিত সাহা বুয়েটের শেরেবাংলা হলের ২০১১ কক্ষের আবাসিক শিক্ষার্থী। রোববার দিবাগত রাতে আবরারকে ওই কক্ষে নিয়েই ছাত্রলীগের নেতারা প্রথম পেটায়। এর পর তাকে ২০০৫ নম্বর রুমে নিয়ে দ্বিতীয় দফা পেটালে ওই রাতেই তার মৃত্যু হয়।

বিজ্ঞাপন

আবরার হত্যা: পলাতক আসামি তোহা গ্রেফতার

এর আগে আবরার হত্যার পর সোমবার (৭ অক্টোবর) বুয়েট ছাত্রলীগের ৯ নেতাকে আটক করে পুলিশ। তাদের মধ্যে অমিতও ছিল। তবে অজানা কারণে তাকে ওইদিন ছেড়েও দেওয়া হয়। এতে তুমুল সমালোচনার মুখে পড়ে পুলিশ।

এর পরিপ্রেক্ষিতে তখন ডিবি পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন জানান, ইচ্ছাকৃতভাবে বুয়েট শিক্ষার্থী অমিত সাহাকে মামলা থেকে বাদ দেওয়া হয়নি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনে তাকে আবারও আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, ‘মামলা দায়েরের সময় যারা আসামি থাকেন, তদন্তের পর তাদের মধ্য থেকে কেউ বাদ যেতে পারেন আবার কেউ যুক্ত হতে পারেন। অমিত সাহার নাম ইচ্ছা করে বাদ দেওয়া হয়নি।’

গোয়েন্দা পুলিশ জানায়, আবরার হত্যার ঘটনায় শুরু থেকে শেষ পর্যন্ত ২২ জনকে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। যদিও মামলার এজাহারে ১৯ জনের নাম এসেছে। তবে তদন্ত সাপেক্ষে আসামি কমবেশি হতে পারে।

আবরার হত্যা মামলায় এ পর্যন্ত ছাত্রলীগের ১৩ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার সবাই প্রাথমিক জিজ্ঞাসাবাদে আবরার হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। আরও কারা জড়িত ছিল তা বের করতে রিমান্ডে জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে।

আরও পড়ুন:

‘আবরার হত্যা নিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করলে ব্যবস্থা’
আবরারের বাড়িতে তোপের মুখে বুয়েট ভিসি
মোমবাতি জ্বালিয়ে আবরারকে স্মরণ বুয়েট শিক্ষার্থীদের
আবরারের বাড়িতে তোপের মুখে ভিসি, পুলিশের লাঠিচার্জ
আবরার হত্যা: ৩ আসামিকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর
আবরার হত্যার দ্রুত বিচার চায় জাতিসংঘ
আবরার হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি ছাত্রলীগের
আবরার হত্যায় বুয়েটের তদন্ত কমিটি
বহিষ্কার হতে পারে আবরার হত্যায় জড়িতরা, সাড়া মিলছে না বুয়েট ভিসির
আবরার হত্যার প্রতিবাদে কুবিতে মোমবাতি প্রজ্বলন
আবরার হত্যার বিচার চায় ঢাবি শিক্ষক সমিতি
আবরার হত্যা মামলা তদন্ত করবে ডিবি

সারাবাংলা/ইউজে/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন