রবিবার ১৫ ডিসেম্বর, ২০১৯ ইং , ১ পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

চাপমুক্ত তামিমের লড়াই শুরু

অক্টোবর ১০, ২০১৯ | ১২:৪৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) পর্দা উঠেছে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টায়ার-২ এর ম্যাচে মুখোমুখি চট্টগ্রাম বিভাগ আর স্বাগতিক ঢাকা মেট্রো। চট্টগ্রামের হয়ে এবারের আসরে খেলছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। টিম ম্যানেজমেন্ট তামিমকে চাপমুক্ত রাখতে অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছে মুমিনুল হকের কাঁধে। স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবেই খেলছেন তামিম।

বিজ্ঞাপন

ঢাকা মেট্রোর বিপক্ষে মাঠে নামার আগে দলপতি মুমিনুল, কোচ আফতাব আহমেদও বার বার বলেছিলেন এই আসরে তামিমকে চাপমুক্ত রাখার কথা। বিশ্বকাপে ভালো কিছু করতে পারেননি তামিম। এরপর শ্রীলঙ্কা সিরিজে তাকে অধিনায়ক করে পাঠানো হয়েছিল। সেখানেই ব্যাট হাতে অনুজ্জ্বল ছিলেন। বাংলাদেশ সেই সিরিজে হোয়াইটওয়াশ হয়ে ফিরেছিল। এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে ছুটি চেয়ে বিশ্রাম নিয়েছিলেন তামিম।

খেলেননি আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট ম্যাচ। ছিলেন না ত্রিদেশীয় সিরিজে। একা একাই ব্যাট হাতে অনুশীলন করে গেছেন। সামনে টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তার আগে জাতীয় ক্রিকেট লিগে খেলে মরচে পড়া ব্যাটটা ধারালো করতে চান তামিম।

তামিম

বিজ্ঞাপন

সেই লক্ষ্যে ঢাকা মেট্রোর বিপক্ষে ব্যাট হাতে নেমেছিলেন তামিম। বাঁহাতি এই ওপেনারের শুরুটা ভালো হয়েছে কী মন্দ হয়েছে সেটা বলা মুশকিল। মাহমুদউল্লাহ রিয়াদের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফিরেছেন। তার আগে করেছেন ৩০ রান। তার ১০৫ বলে সাজানো ইনিংসে ছিল তিনটি বাউন্ডারি। ১৩২ মিনিট উইকেটে থেকেছেন।

এ রিপোর্ট লেখা অবধি, চট্টগ্রাম ৩৮ ওভারে ৩ উইকেট হারিয়ে তুলেছে ১১৩ রান। তিনটি উইকেটই তুলে নিয়েছেন মাহমুদউল্লাহ। দলীয় ৮০ রানে সাদিকুর রহমান (৫১) বিদায় নেন। ৯৩ রানের মাথায় ফেরেন তামিম আর ১১৩ রানের মাথায় দলপতি মুমিনুল ব্যক্তিগত ১১ রানে বিদায় নেন।

** শুরু হলো এনসিএল

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন