বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ব্রাজিলের জার্সিতে নেইমারের সেঞ্চুরি

অক্টোবর ১০, ২০১৯ | ৬:০৫ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

সিঙ্গাপুরের ন্যাশনাল স্টেডিয়ামে আফ্রিকার পরাশক্তি সেনেগালের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে নেমেছে ছয়বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। আর এই ম্যাচে শুরুর একাদশে মাঠে নেমেই নেইমার স্পর্শ করলেন অনন্য এক মাইলফলক। ব্রাজিলের জার্সিতে শততম ম্যাচ খেলার কৃতিত্ব নিজের করে নিয়েছেন পিএসজির তারকা নেইমার। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় শুরু হয় ম্যাচটি।

বিজ্ঞাপন

২০১০ সালে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে ব্রাজিলের হয়ে ক্যারিয়ার শুরু করেন নেইমার। আজ খেললেন ১০০তম ম্যাচ। তার সমান ম্যাচ খেলেছেন সাবেক কিংবদন্তি রবিনহো। ব্রাজিলের জার্সিতে সর্বোচ্চ ম্যাচ খেলেছেন কাফু। তার নামের পাশে আছে ১৪২ ম্যাচ। নেইমার এই তালিকায় রবিনহোর সঙ্গে যৌথভাবে ছয় নম্বরে।

ব্রাজিলের জার্সিতে দ্বিতীয় সর্বোচ্চ ১২৫ ম্যাচ খেলেছেন রবার্তো কার্লোস। তৃতীয় সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড আছে দানি আলভেজের (১১৬)। লুসিও খেলেছেন চতুর্থ সর্বোচ্চ ১০৫ ম্যাচ। পাঁচ নম্বরে থাকা ক্লাউদিও তাফারেল খেলেছেন ১০১ ম্যাচ। নেইমার আর রবিনহোর নামের পাশে ১০০ ম্যাচ। এই তালিকায় আট, নয় আর দশ নম্বরে যথাক্রমে দামা সান্তোস (৯৮), রোনাল্ডো (৯৮) এবং রোনালদিনহো (৯৭)।

বিজ্ঞাপন

ব্রাজিলের জার্সিতে সর্বোচ্চ গোলের তালিকায় এক নম্বরে পেলে। সর্বকালের গ্রেট এই ফুটবলার ৯১ ম্যাচে গোল করেছেন ৭৭টি। এই তালিকায় দুইয়ে রোনাল্ডো, ৯৮ ম্যাচে করেছেন ৬২ গোল। ৯৯ ম্যাচে ৬১ গোল করে আপাতত এই তালিকায় তিনে নেইমার। সেনেগালের বিপক্ষে একটি গোল করলেই বসবেন রোনাল্ডোর পাশে। আর দুটি গোল করলে টপকে যাবেন দ্য ফেনোমেননকে। ৭০ ম্যাচে ৫৫ গোল করে নেইমারের পেছনে রোমারিও। সাদা পেলে খ্যাত জিকো ৭১ ম্যাচে ৪৮ গোল করে এই তালিকায় পাঁচ নম্বরে।

সেনেগালের বিপক্ষে ৪-২-৩-১ ফরমেশনে নেমেছেন এডারসন, দানি আলভেজ, মারকুইনহোস, থিয়াগো সিলভা, অ্যালেক্স সান্দ্রো, আর্থার, ক্যাসেমিরো, গ্যাব্রিয়েল জেসুস, ফিলিপ কুতিনহো, নেইমার এবং রবার্তো ফিরমিনো।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন