বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বিপিএলে লেগ স্পিনার খেলাতেই হবে

অক্টোবর ১০, ২০১৯ | ৬:৫৫ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরে লেগ স্পিনার খেলানো বাধ্যতামূলক করে দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। টুর্নামেন্টে অংশ নেয়া সাত দলের প্রতিটির একাদশে অবশ্যই এক জন লেগি থাকতে হবে এবং তাকে দিয়ে চার ওভার বোলিং করাতে হবে।

বিজ্ঞাপন

বিশ্ব ক্রিকেটের প্রেক্ষাপটে নিঃসন্দেহে বাংলাদেশ অন্যতম শক্তিশালী একটি দল। কিন্তু একটি জায়গায় বাংলাদেশ এখনো অনেক পিছিয়ে রয়েছে। আর সেটা হলো এই দলে একজন দক্ষ লেগ স্পিনার নেই! এই বিভাগটি এখনও শূন্য। বড্ড অভাব, বলাটাও অত্যুক্তি হবে না।

রশিদ খান, কুলদীপ যাদব, শাদাব খান, ইমরান তাহির ও যুজবেন্দ্র চাহালের মতো লেগ স্পিনাররা যেখানে ক্রিকেট বিশ্বকে শাসন করছেন, সেখানে বাংলাদেশের একজন নিয়মিত লেগ স্পিনার নেই বললেই চলে। মূলত সেই সংকট উত্তোরণের জন্যই বিসিবির এই পদেক্ষপ।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডে বিপিএল সভা শেষে একথা জানালেন বিপিএল গভর্নিং কাউন্সিল চেয়ারম্যান শেখ সোহেল।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আমাদের জাতীয় দলের টিম ম্যানেজমেন্ট থেকে কিছু সাজেশন আসছে, যে আমাদের লেগ স্পিনার দরকার, প্রতিটি দলে একজন লেগ স্পিনার খেলাতেই হবে এবং তাকে বাধ্যতামূলকভাবে ৪ ওভার বোলিং করাতেই হবে। এছাড়া, তাকে বেস্ট ইলেভেনে থাকতে হবে, যেহেতু ৪ ওভার বোলিং করতেই হবে।’

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন