বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

নেইমারের শততম ম্যাচে ব্রাজিলকে রুখে দিল সেনেগাল

অক্টোবর ১০, ২০১৯ | ৭:৫৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সেনেগালের বিপক্ষে প্রথমবারের মতো খেলতে নেমেছিল ব্রাজিল। দুই দলই প্রথমার্ধে একটি করে গোল করে। বিরতির পর আর কেউ গোল করতে না পারলে ১-১ গোলের সমতায় শেষ হয় ম্যাচটি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১০ অক্টোবর) পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা ম্যাচটি খেলতে নামে সিঙ্গাপুরের ন্যাশনাল স্টেডিয়ামে। ১৩ অক্টোবর নাইজেরিয়ার বিপক্ষে খেলবে ব্রাজিল।

সিঙ্গাপুরে এটা ব্রাজিলের দ্বিতীয়বারের মতো সফর। এর আগে ২০১৪ সালে সেখানে জাপানের বিপক্ষে খেলেছিল হলুদ জার্সিধারীরা। সেই ম্যাচে জাপানকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল ব্রাজিল। ম্যাচে একাই চারটি গোল করেন নেইমার। আজ নেইমার খেললেন জাতীয় দলের জার্সিতে ১০০তম ম্যাচ।

বিজ্ঞাপন

আফ্রিকার দল সেনেগাল এই প্রথমবার মুখোমুখি হয় ব্রাজিলের। আফ্রিকার টপ র‌্যাংকড সেনেগাল আফ্রিকা কাপ অব নেশন্সের ফাইনালে আলজেরিয়ার বিপক্ষে হেরে রানার্সআপ হয়। আর নাইজেরিয়া মিশরের বিপক্ষে জয় নিয়ে তৃতীয় হয়েছিল। সেনেগাল প্রথমবার ব্রাজিলের বিপক্ষে নামার সুযোগ পেলেও নাইজেরিয়া অবশ্য এর আগে একবার ল্যাতিন আমেরিকার দলটির বিপক্ষে খেলেছিল। আবুজায় ২০০৩ সালের জুনে অনুষ্ঠিত সেই ম্যাচে ব্রাজিল ৩-০ গোলে জিতেছিল। সেই ম্যাচে গোল করেন গিল, লুইস ফ্যাবিয়ানো এবং আদ্রিয়ানো।

নেইমারের শততম ম্যাচের নবম মিনিটেই লিড নেয় ব্রাজিল। রবার্তো ফিরমিনোর গোলে ১-০ তে এগিয়ে যায় তিতের শিষ্যরা। বিরতির বাঁশি বাজবে ঠিক এমন সময় যোগ করা অতিরিক্ত সময়ে সেনেগালকে সমতায় ফেরান দিয়েহিয়ু। পেনাল্টি থেকে গোল করেন তিনি। ১-১ সমতায় দুই দল বিরতিতে যায়। বিরতির পরও কোনো দল গোল করতে না পারলে ১-১ সমতায় শেষ হয় ম্যাচটি।

** ব্রাজিলের জার্সিতে নেইমারের সেঞ্চুরি

সারাবাংলা/এমআরপি

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন