বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

শ্রীলঙ্কায় সমতায় ফিরলো মিঠুন-আফিফরা

অক্টোবর ১০, ২০১৯ | ৮:৩৫ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। স্বাগতিক শ্রীলঙ্কা ‘এ’ দলকে ১ উইকেটে হারিয়েছে মোহাম্মদ মিঠুনের নেতৃত্বাধীন বাংলাদেশ। শেষ বলের রোমাঞ্চে ভরা এই ম্যাচে জয়ের মধ্যদিয়ে বাংলাদেশ ‘এ’ দল তিন ম্যাচের আন-অফিসিয়াল ওয়ানডে সিরিজে সমতায় ফিরেছে।

বিজ্ঞাপন

কলম্বোয় আগে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কা ‘এ’ দল ৯ উইকেট হারিয়ে তোলে ২২৬ রান। শেষ বলের আগের বলে বাংলাদেশের নবম উইকেট পড়লেও শেষ বলে সানজামুল ইসলাম সিঙ্গেল নিয়ে দলকে ১ উইকেটের জয় পাইয়ে দেন।

লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৬১ রান করেন কামিন্দু মেন্ডিস। প্রিয়ামল পেরেরা ৫২ রানে বিদায় নেন। চামিকা করুনারত্নে ২৫ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট তুলে নেন আবু হায়দার রনি, এবাদত হোসেন এবং সানজামুল ইসলাম। একটি করে উইকেট তুলে নেন আবু জায়েদ রাহি, সাইফ হাসান এবং আফিফ হোসেন।

২২৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে সাইফ হাসান ব্যক্তিগত ৫ রানে বিদায় নিলেও আরেক ওপেনার মোহাম্মদ নাঈম করেন ৬৮ রান। তার ৫৯ বলে সাজানো ইনিংসে ছিল ৯টি বাউন্ডারির মার। নাজমুল হোসেন শান্ত করেন ২১ রান। দলপতি মোহাম্মদ মিঠুন করেন ৮৭ বলে তিনটি চার আর একটি ছক্কায় ৫২ রান।

বিজ্ঞাপন

আফিফ ২৪, নুরুল হাসান সোহান ২৫, আরিফুল হক ৭, সানজামুল ১১* রান করেন। লঙ্কানদের হয়ে রমেশ মেন্ডিস তিনটি, শিহরান ফার্নান্দো দুটি, করুনারত্নে দুটি, আশান প্রিয়াঞ্জন দুটি করে উইকেট তুলে নেন।

আগামী ১২ অক্টোবর কলম্বোয় হবে শেষ ম্যাচটি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন