বিজ্ঞাপন

নেপালকে হারিয়ে সাফের ফাইনালে বাংলাদেশ

October 11, 2019 | 5:39 pm

স্পোর্টস ডেস্ক

শিরোপা পুনরুদ্ধারের মিশন নিয়ে সাফের অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে টানা দুই জয় তুলে নিয়েছে বাংলাদেশ। আর দ্বিতীয় ম্যাচে নেপালকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশের মেয়েরা। আজ শুক্রবার নেপালকে হারিয়ে সাফ শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্যে দৃঢ়তা প্রকাশ করেছে লাল-সবুজ মেয়েরা।

বিজ্ঞাপন

মাইকুজোতে স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর তিনটায় শুরু হওয়া ম্যাচে নেপালকে ২-১ ব্যবধানে হারিয়েছে শামসুন্নাহাররা।

দু’বছর আগে ঢাকায় চ্যাম্পিয়ন হয়েছিলেন মারিয়া মান্ডারা। গেল বছর নেপালে সোনালী সেই ট্রফি ছোঁয়া হয়নি ভারতের কাছে অল্পের জন্য হেরে। তবে এবার মারিয়াদের উত্তরসূরীরা সেই ট্রফি পুনরুদ্ধার করতে চায়।

সেই লক্ষ্যে জয়ের ধারা ধরে রেখেছে শামসুন্নাহার-রুপনারা। নেপালের বিপক্ষে ম্যাচের প্রথম থেকে আক্রমণাত্মক খেলতে থাকে লাল-সবুজের দল। আর তাই তো গোল পেতেও অপেক্ষা করতে হয়নি খুব বেশি সময়। ম্যাচের মাত্র ১২ মিনিটেই বাংলাদেশের প্রথম গোলটি করেন শাহেদা আখতার। এরপর বাঘিনীদের দ্বিতীয় গোল করেন শামসুন্নাহার ম্যাচের ২৬ মিনিটে। প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধেও প্রথম অর্ধেই মতো দাপট দেখিয়ে খেললেও ৬৪ মিনিটে আমিষা কারকির গোলে ব্যবধান কমায় নেপাল। তবে গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের দারুণ ডিফেন্ডিংয়ে আর গোলের দেখা পায়নি হিমালয় কন্যারা। আর দুই দলের কেউই গোলের দেখা না পেলে ২-১ ব্যবধানে জয় নিয়েই ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

চার দেশের অংশগ্রহণে সাফের শিরোপা নিয়েই দেশে ফিরতে চায় বাঘিনীরা। এবারের দলটাতে যেন নতুন মুখের ছড়াছড়ি। জেএফএ অনূর্ধ্ব-১৪ টুর্নামেন্ট থেকে বাছাইকৃতদের প্রশিক্ষণ দিয়ে তৈরি করা হয়েছে আসন্ন সাফ শিরোপার জন্য। এর আগে অবশ্য নয়জনের সাফ টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতা আছে। সঙ্গে সাতজন খেলে এসেছে সুব্রত কাপ।

বাংলাদেশ ছাড়াও টুর্নামেন্টে অংশ নিচ্ছে ভারত, নেপাল ও স্বাগতিক ভুটান। ফাইনাল নিশ্চিত হলেও ১৩ অক্টোবর ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। লিগ ভিত্তিক টুর্নামেন্টের সেরা দু’দল ফাইনাল খেলবে ১৫ অক্টোবর।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন