বিজ্ঞাপন

আনসার আল ইসলামের চার সদস্য ৫ দিনের রিমান্ডে

October 11, 2019 | 6:24 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেফতার হওয়া নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের চার সদস্যের সন্ত্রাসবিরোধী আইনের মামলায় ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী এ আদেশ দেন।

বিজ্ঞাপন

আসামিরা হলো- মো. শাহিন আলম ওরফে ওমরা (২১), সাইফুল ইসলাম (১৮), হানিফুজ্জামান ওরফে বিপ্লব (১৮) এবং মো. আল মামুন (২০)।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক (নিরস্ত্র) সাইফুল ইসলাম খান আসামিদের আদালতে হাজির করে মামলার তদন্তের স্বার্থে ও পলাতক নিষিদ্ধ ঘোষিত সংগঠনের আনসার আল-ইসলাম নাম ঠিকানা সংগ্রহ, সন্ত্রাসী কর্মকাণ্ডের তথ্য সংগ্রহ ও গ্রেফতার লক্ষে ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন।

এসময় আসামি আল মামুনের পক্ষে তার আইনজীবী মো. শামসুজ্জোহা রিমান্ড বাতিলের আবেদন করেন। শুনানিতে আইনজীবী বলেন, ‘আসামি একজন ছাত্র চাকরির জন্য গত ২১ সেপ্টেম্বর ঢাকায় আসেন। এরপরের দিন ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে। আসামি নির্দোষ, জঙ্গিদের সাথে কোনো সম্পর্ক তার নেই। পাশে দাঁড়িয়ে থাকা আসামিদের কেউ তাকে চেনে না, আসামি ষড়যন্ত্রের স্বীকার হয়েছে, তাই রিমান্ড বাতিলের প্রার্থনা জানাচ্ছি।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে এ আসামিদের গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)।

সারাবাংলা/এআই/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন