বিজ্ঞাপন

স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন ওবায়দুল কাদের

October 12, 2019 | 2:31 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

শুক্রবার (১১ অক্টোবর) রাত সাড়ে ১০টার পর সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেন।

এর আগে বৃহষ্পতিবার দুপুরে ফলো-আপ চিকিৎসার জন্য ওবায়দুল কাদের সিঙ্গাপুরে যান। মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কাদেরের স্বাস্থ্য পরীক্ষা শেষে সন্তোষ প্রকাশ করেন চিকিৎসক দলের প্রধান ডা. ফিলিপ কোহ। তিনি বলেন, ওবায়দুল কাদেরের অপারেশন পরবর্তী শারীরিক অবস্থার আশানুরূপ উন্নতি হয়েছে। তার হৃদযন্ত্রের কর্মক্ষমতাও আগের চেয়ে বাড়ছে।

চলতি বছরের ২ মার্চ ভোররাতে ঢাকায় নিজ বাড়িতে শ্বাসকষ্ট শুরু হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন ওবায়দুল কাদের। সেখানে দ্রুত এনজিওগ্রাম করা হলে তার হৃদপিণ্ডের রক্তনালিতে তিনটি বড় ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের (রিং পরানো) মাধ্যমে দ্রুত অপসারণ করেন চিকিৎসকরা। ৪ মার্চ বিকেলে এয়ার অ্যাম্বুলেন্সে করে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হয়। দীর্ঘ দুই মাস ১১ দিন পর সিঙ্গাপুরে চিকিৎসা শেষে ১৫ মে সন্ধ্যায় দেশে ফিরে আসেন ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ:
কাদেরের হৃদযন্ত্রের কর্মক্ষমতা উন্নতির দিকে

সারাবাংলা/এটি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন