বিজ্ঞাপন

ছাত্র রাজনীতি নয়, সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করুন: ভিপি নুর

October 12, 2019 | 2:35 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ছাত্র রাজনীতি নয়, বরং এর নামে সন্ত্রাসী কার্যক্রম বন্ধের দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর। তিনি বলেছেন, দলীয় লেজুড়বৃত্তির কারণে ছাত্র রাজনীতির অবস্থা। তা ছাড়া হল প্রশাসনের দায়িত্বে অবহেলার কারণেও স্বেচ্ছাচারিতা তৈরি হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (১২ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে ডাকসু ভিপি এ সব কথা বলেন।

এ সময় তিনি আবরার হত্যাকাণ্ডের ইস্যু তুলে ধরে পাঁচ দফা দাবি জানান। কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ এর ব্যানারে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তাদের পাঁচ দফা দাবিগুলো হলো— আবরার হত্যাকাণ্ডসহ সকল ছাত্র হত্যার বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যম সম্পাদন, নিরাপদ ও গণতান্ত্রিক ক্যাম্পাস বিনির্মাণে হলে হলে গণরুম, গেস্টরুম ও ছাত্র সংগঠনের দখলদারিত্ব বন্ধ করে প্রশাসনের মাধ্যমে প্রথম বর্ষ থেকে সিট বণ্টনের ব্যবস্থা করা, সকল বিশ্ববিদ্যালয় ও কলেজে ছাত্র সংসদ নির্বাচন, ভারতের সঙ্গে করা সকল স্বার্থবিরোধী চুক্তি অনতিবিলম্বে বাতিল এবং শিক্ষার্থীবান্ধব প্রশাসন নিশ্চিতকরণে উপাচার্যসহ গুরুত্বপূর্ণ পদে দল নিরপেক্ষ ব্যক্তিদের নিয়োগ দিয়ে প্রশাসনকে রাজনৈতিক প্রভাবমুক্ত রাখা।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হোসেন, ডাকসুর সমাজ সেবা বিষয়ক সম্পাদক আখতার হোসেনসহ অন্যরা।

সারাবাংলা/কেকে/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন