বিজ্ঞাপন

চলতি মৌসুমে এই প্রথমবার গোলহীন মেসিরা

February 12, 2018 | 4:36 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

এই মৌসুমে লা লিগায় ২৩টি ম্যাচ খেলে ফেলেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। এখনও কোনো ম্যাচ হারতে হয়নি মেসি-সুয়ারেজদের। দুর্দান্ত পারফর্মে এগিয়ে চলা কাতালানদের জয় ১৮টি ম্যাচে, বাকি ৫টি ম্যাচে ড্র করেছে দলটি। তার চেয়েও বড় কথা সবশেষ ম্যাচটি বাদে কোনো ম্যাচেই গোলহীন দেখা যায়নি আরনেস্টো ভালভারদের দলটিকে।

লা লিগার সবশেষ ম্যাচে ঘরের মাঠে গেটাফেকে আতিথ্য দিয়েছিল বার্সা। আর এই ম্যাচেই চলতি মৌসুমে প্রথমবারের মতো কোনো গোলের দেখা পায়নি মেসি-সুয়ারজেরা। গোলশুণ্য ড্র করে সমর্থকদের হতাশ করার পাশাপাশি পয়েন্ট হারিয়েছে টেবিলের শীর্ষে থাকা বার্সা।

গত সেপ্টেম্বরে গেটাফের মাঠে ২-১ গোলে জিতেছিল বার্সা। এবার নিজেদের মাঠেই ধুঁকতে হলো। গত সপ্তাহে কাতালান ডার্বিতে এস্পানিওলের বিপক্ষেও ধুঁকতে হয়েছিল। তবে, জেরার্ড পিকের শেষ মুহূর্তের গোলে ১-১ গোলের ড্র নিয়ে পরাজয় থেকে রক্ষা পেয়েছিল আতিথ্য নেওয়া বার্সা।

বিজ্ঞাপন

নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে গেটাফের বিপক্ষে বিরতির ঠিক আগে মেসির ফ্রি-কিক থেকে দারুন একটি গোল করেছিলেন সুয়ারেজ। কিন্তু অফ-সাইডের কারনে সুয়ারেজের গোল উৎসব বেশীক্ষণ স্থায়ী হয়নি। ২০১৬ সালের নভেম্বরের পরে ঘরের মাঠে প্রথমবারের মতো লা লিগায় গোলহীন ভাবে ম্যাচ শেষ করে বার্সা।

তবে, এবারের লিগে এখন পর্যন্ত অপরাজিত বার্সা। পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে সাত পয়েন্ট এগিয়ে কাতালানরা। ২৩ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সা। দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকোর পয়েন্ট ৫২। লেভান্তেকে ৩-১ গোলে হারিয়ে ৪৩ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদকে টপকে তৃতীয় স্থানে উঠেছে ভ্যালেন্সিয়া। এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্ট ৪২।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন