বিজ্ঞাপন

ব্যাট হাতে আশরাফুল-সৈকতরা ব্যর্থ

October 12, 2019 | 5:30 pm

স্পোর্টস ডেস্ক

২১তম জাতীয় ক্রিকেট লিগে প্রথম রাউন্ডে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে সিলেট বিভাগ এবং বরিশাল বিভাগ। তৃতীয় দিন শেষে বরিশাল বিভাগ ১১৮ রানে এগিয়ে আছে। বরিশালের পেসার কামরুল ইসলাম রাব্বির তাণ্ডবের পর ব্যাট হাতে ফিফটির দেখা পেয়েছেন ওপেনার শাহরিয়ার নাফিস এবং দলপতি ফজলে মাহমুদ।

বিজ্ঞাপন

আগে ব্যাটিংয়ে নেমে মাত্র ৮৬ রানেই গুটিয়ে যায় সিলেটের ইনিংস। রাব্বি তুলে নেন ৬টি উইকেট। বরিশাল নিজেদের প্রথম ইনিংসে ৮ উইকেটে ২৩১ রান তুলে ইনিংস ঘোষণা করে। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে সিলেট ২ উইকেট হারিয়ে তুলেছে ২৭ রান।

প্রথম ইনিংসে সিলেটের জাকির হাসান সর্বোচ্চ ৩২ রান করেন। এছাড়া, ১৬ রান করেন তৌফিক খান, দলপতি অলোক কাপালি ১৮ রান করেন। রাব্বি ১৬.১ ওভারে ৫ মেডেন নিয়ে মাত্র ২৪ রান খরচায় তুলে নেন ৬টি উইকেট। ৩ ওভারে কোনো রান না দিয়ে তিনটি উইকেট নিয়ে সবাইকে অবাক করে দেন নুরুজ্জামান। একটি উইকেট পান তৌহিদুল ইসলাম।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে বরিশালের ওপেনার শাহরিয়ার নাফিস ৯৭ বলে করেন ৬৩ রান। আরেক ওপেনার রাফসান আল মাহমুদ করেন ৩৩ রান। দলপতি ফজলে মাহমুদের ব্যাট থেকে আসে ৭০ রান। তার ৯২ বলে সাজানো ইনিংসে ছিল ১১টি চার আর একটি ছক্কা। ব্যাট হাতে প্রথম রাউন্ডের প্রথম ইনিংসে ব্যর্থতার পরিচয় দিয়েছেন মোহাম্মদ আশরাফুল এবং মোসাদ্দেক হোসেন সৈকত। আশরাফুলের ব্যাট থেকে আসে ৬ রান আর সৈকতের ব্যাট থেকে আসে ৫ রান। কামরুল ইসলাম রাব্বি বোলিংয়ে তাণ্ডব চালানোর পর ব্যাট হাতে করেন ১৯ রান।

বিজ্ঞাপন

সিলেটের দলপতি অলোক কাপালি দুটি, রেজাউর রহমান তিনটি, ইমরান আলি একটি, রুয়েল মিয়া একটি, এনামুল হক জুনিয়র একটি করে উইকেট তুলে নেন।

দ্বিতীয় ইনিংসে সিলেটের ওপেনার তৌফিক খানকে ০ রানে ফিরিয়ে দেন নুরুজ্জামান। রাহাতুল ফেরদৌস ১১ রানে বিদায় নেন। আরেক ওপেনার ইমতিয়াজ হোসেন ১৪ আর এনামুল হক জুনিয়র ১ রানে অপরাজিত আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন