বিজ্ঞাপন

র‌্যাবিটহোল পেল ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড

October 12, 2019 | 8:13 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কনজ্যুমার মিডিয়া ক্যাটাগরিতে ‘ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড ২০১৯’ এ চ্যাম্পিয়ন হয়েছে কন্টেন্ট ম্যাটার্স লিমিটেডের সিগনেচার ব্র্যান্ড র‌্যাবিটহোল। শনিবার (১২ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর রেডিসন হোটেলে ‘ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড ২০১৯’ অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

বাংলাদেশের চ্যাম্পিয়ন হিসেবে দেশের অন্যতম লাইভ স্ট্রিমিং অ্যাপ ‘র‌্যাবিটহোল পেয়েছে এশিয়ার আইসিটি অস্কার খ্যাত APICTA Award 2019 এ অংশগ্রহণের সুযোগ। আগামী ১৭-২২ নভেম্বর ভিয়েতনামের হা লং বে তে এই মেগা অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান হবে।

এই ক্যাটাগরিতে র‌্যাবিটহোল ১২ জন প্রতিদ্বন্দ্বীর সঙ্গে প্রতিযোগিতা করে দেশ সেরার খেতাব অর্জন করে। র‍্যাবিটহোলসহ এবারে ন্যাশনাল আইসিটি  চ্যাম্পিয়ন হয় ২৯টি প্রতিষ্ঠান। যারা দেশের আইটি খাতে নানা অবদান রেখে রাখছে।

কনজ্যুমার মিডিয়া এন্টারটেইনমেন্ট চ্যাম্পিয়ন র‌্যাবিটহোল দেশের শীর্ষস্থানীয় ডিজিটাল প্লাটফর্ম। বাংলাদেশের ক্রিকেট ম্যাচ, বিপিএল, ডিপিএল প্রচার করে দেশের ক্রীড়ামোদীদের কাছে র‍্যাবিটহোল বিশেষভাবে পরিচিত।

বিজ্ঞাপন

র‍্যাবিটহোলের নির্মাতা প্রতিষ্ঠান কন্টেন ম্যাটার্স সূত্রে জানা যায়, র‍্যাবিটহোলের অ্যাপস ডাউনলোড হয়েছে এ পর্যন্ত ১৫ লাখের কাছাকাছি। অ্যাকটিভ ইউজার আছেন প্রায় ১০ লাখ।  www.rabbitholebd.com এ রেজিস্টার্ড গ্রাহক সংখ্যা ২০ লাখ।

র‌্যাবিটহোলের ইউটিউব চ্যানেলগুলোতে সাবস্ক্রাইবারের সংখ্যা প্রায় ৬৫ লাখ। কোনও একক ব্র্যান্ডের অধীনে এত সাবস্ক্রাইবার বাংলাদেশে আর কারও নেই।

আরও পড়ুন- ডিজিটাল বিশ্বে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে র‌্যাবিটহোল

বিজ্ঞাপন

র‍্যাবিটহোলের নির্মাতা প্রতিষ্ঠান কনটেন্ট ম্যাটার্স এর আগেও ইউনিলিভার আইডিয়া কনটেস্ট ২০১৭ তে শ্রেষ্ঠ এজেন্সি নির্বাচিত হয়। র‌্যাবিটহোল ব্র্যান্ড ফোরামের ডিজিটাল মার্কেটিং সামিট ২০১৮ এর “বেস্ট ইউজ অব ইউটিউব” ক্যাটাগরিতে গ্রঁ পি এওয়ার্ড পায়। চলতি বছর র‍্যাবিটহোল সিএমও এশিয়া ২০১৯ এর বেস্ট ব্র্যান্ড এওয়ার্ড পায়। তারই ধারাবাহিকতায় এবার জিতে নিল ন্যাশনাল আইসিটি এওয়ার্ড । সেই সঙ্গে আইসিটি অস্কার APICTA. 2019 এ বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ।

এ বছর বেসিস ন্যাশনাল আইসিটি চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড পেয়েছে ২৯টি প্রতিষ্ঠান। শনিবার (১২ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে অ্যাওয়ার্ড বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সারাবাংলা/এসএ/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন