বিজ্ঞাপন

সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ

October 12, 2019 | 8:28 pm

স্পোর্টস ডেস্ক

অনূর্ধ্ব-২১ টেস্ট হকি সিরিজের চতুর্থ ম্যাচেও ওমানকে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ। শনিবার (১২ অক্টোবর) সিরিজের চতুর্থ ম্যাচে ওমানকে ৪-১ গোলে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ হকি দল। এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই ৫ ম্যাচের সিরিজ নিশ্চিত করলো স্বাগতিক যুবারা।

বিজ্ঞাপন

সিরিজের প্রথম ম্যাচে ওমনাকে ৫-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ২-২ গোলে রুখে দেওয়া ওমান তৃতীয় ম্যাচে হার নিয়ে মাঠ ছাড়ে। সিরিজের তৃতীয় ম্যাচে ওমানকে ২-০ গোলে হারিয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে থাকে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ হকি দল। চতুর্থ ম্যাচে ৪-১ গোলে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিতের পাশাপাশি ৩-০ তে লিড নেয় স্বাগতিকরা।

প্রতি ম্যাচে অধিনায়ক পরিবর্তনের ধারাবাহিকতায় এদিন বাংলাদেশের আর্মব্যান্ড পড়েন সোহানুর রহমান সবুজ। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলে বাংলাদেশ।

২ মিনিটেই স্বাগতিকরা লিড নেয় মাহবুব হোসেনের ফিল্ড গোলে। ১৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ, আশরাফুল ইসলামের ফিল্ড গোলে ম্যাচের দ্বিতীয় গোল পায় স্বাগতিকরা। দ্বিতীয় কোয়ার্টারে কোনো গোল হয়নি। তৃতীয় কোয়ার্টারে আশরাফুল ইসলাম আহত হয়ে মাঠ ছাড়েন।

বিজ্ঞাপন

ম্যাচের ৪০ ও ৪৩ মিনিটে পরপর দুটি পেনাল্টি কর্নার থেকে দুই গোল করে বাংলাদেশের বড় জয় নিশ্চিত করেন অধিনায়ক সোহানুর রহমান সবুজ। ৫৮ মিনিটে রাশেদ আল ফাজারির পেনাল্টি কর্নার থেকে পাওয়া গোলে ব্যবধান কমায় ওমান।

চতুর্থ ম্যাচ শুরুর আগে উভয় দলের খেলোয়াড়দের হাতে হকি ফেডারেশনের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক তুলে দেন বাংলাদেশ হকি ফেডারেশনের সম্মানিত সভাপতি এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশন, বাহফের সম্মানিত জ্যেষ্ঠ সহ সভাপতি আব্দুর রশীদ শিকদার, সহ সভাপতি ড. মাহফুজুর রহমান, সাজেদ এ এ আদেল, জাকির আহমেদ রিপন ও ইউসুফ আলী।

সিরিজের সব কটি ম্যাচ ইউটিউব ও ফেসবুকে লাইভ স্ট্রিমিং করছে স্পোর্টস লাইফ টিভি। সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে মঙ্গলবার (১৫ অক্টোবর) বাংলাদেশ সময় বিকাল চারটায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন