বিজ্ঞাপন

ডাবল সেঞ্চুরিতে জাতীয় দলে জোরালো দাবী তুললেন ইমরুল

October 13, 2019 | 3:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় টেস্ট চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে জাতীয় দলের ক্রিকেটারদের জন্য চলমান জাতীয় ক্রিকেট লিগকে পরীক্ষাগার হিসেবে ধরা হয়েছিল। এখানে যে পারফর্ম করবে তাকেই আসন্ন টেস্ট চ্যাম্পিয়নশিপের রণে লাল সবুজের দলে অগ্রগণ্য বিবেচনা করা হবে। সে পরীক্ষায় বেশ ভালোভাবেই পাশ করে গেলেন ইমরুল কায়েস। অবশ্য পাশ বললে তার কীর্তির অবমাননা করা হবে, তার চাইতে ১০০ তে ১০০ বলাই শ্রেয়।

বিজ্ঞাপন

প্রথম রাউন্ডের খেলায় জাতীয় দলের কেউই যেখানে শতকের মুখ দেখেননি সেখানে কী না ডাবল মেরে দিলেন ইমরুল! ভুল পড়ছেন না। সত্যিই! শেখ আবু নাসের স্টেডিয়ামে রংপুর বিভাগের বোলারদের তুড়ি মেরে উড়িয়ে দিয়ে খুলনা বিভাগকে রান বন্যায় ভাসিয়েছেন এই টপ অর্ডার ব্যাটসম্যান।

তৃতীয় দিনের ২৯ রান নিয়ে রোববার (১৩ অক্টোবর) চতুর্থ দিনে ব্যাটিংয়ে নেমে ক্রিজ ছেড়েছেন অপরাজিত ২০২ রানে! এই সংগ্রহে তিনি খেলেছেন ৩১৯টি বল। যেখানে চারের মার ছিল ১৯টি ও ছয় ৬টি। স্ট্রাইক রেট ৬৩.৩২। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি ইমরুলের দ্বিতীয় ডাবল শতক। এর আগে সর্বোচ্চ ২০৪ রানের ইনিংস খেলেছিলেন ইমরুল।

ইমরুলের ব্যাটে চড়ে ৯ উইকেটে ৪৫৪ রানের সমৃদ্ধ সংগ্রহ নিয়ে ইনিংস ঘোষণা করে খুলনা। প্রথম ইনিংসে ২২৭ রানে গুটিয়ে যাওয়া রংপুর দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে। এদিকে ম্যাচের বাকি মাত্র এক সেশন। অতএব নিশ্চিতভাবেই বলা যায়, যে ম্যাচটি অবধারিত ড্র’র পথে এগুচ্ছে। কেননা এই প্রতিবেদন লেখা পর্যন্ত রংপুরের চাইতে ২১৯ রানে এগিয়ে স্বাগতিক শিবির।

বিজ্ঞাপন

ডাবল সেঞ্চুরিটি হাকিয়ে ইমরুল অন্তত এটি প্রমাণ করেছেন যে, গেল মাসে আফগানিস্তানের বিপক্ষে এক মাত্র টেস্টে তাকে দলে রেখে ভুল করেননি নির্বাচকেরা। এবার আবার জোর দাবী তুললেন ভারত সিরিজে দলের অবিচ্ছেদ্য অংশ হওয়ার।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন