বিজ্ঞাপন

তাইজুলের ৯, ড্র ম্যাচের নায়ক তাইবুর

October 13, 2019 | 7:20 pm

স্পোর্টস ডেস্ক

প্রথম ইনিংসে ১২৩ বলে ৮৮ রানে ছিলেন অপরাজিত, দ্বিতীয় ইনিংসে ১৩৭ বলে ৬৭ রানে ছিলেন অপরাজিত। চতুর্থ বা শেষ দিন আগের মতোই ঠিক ৮৮ রান করেছেন ঢাকা বিভাগের মিডলঅর্ডার ব্যাটসম্যান তাইবুর রহমান। ব্যাট হাতে বেশ ভালোই ভুগিয়েছেন মুশফিক, জুনায়েদ, তাইজুল, সাব্বিরদের রাজশাহী বিভাগকে। ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে মুখোমুখি হওয়া এই দুই দলের ম্যাচটি ড্র হয়েছে।

বিজ্ঞাপন

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২১তম আসরে ফতুল্লায় প্রথম ইনিংসে ঢাকা বিভাগ ২৪০ রানে অলআউট হয়। নিজেদের প্রথম ইনিংসে মুশফিকের ফিফটিতে ১৯৭ রান তোলে রাজশাহী। নিজেদের দ্বিতীয় ইনিংসে ঢাকা বিভাগ সব উইকেট হারিয়ে তোলে ২৫৪ রান। তাতে শেষ দিনে রাজশাহীর টার্গেট দাঁড়ায় ২৯৮ রান। ৫ উইকেট হারিয়ে রাজশাহী তোলে ১০৬ রান।

প্রথম ইনিংসে ঢাকা বিভাগের ওপেনার আবদুল মজিদ ১০, ওপেনার রনি তালুকদার ৬৩, জয়রাজ শেখ ৩৫, রকিবুল হাসান ৮, দলপতি শুভাগত হোম ১ রান করে বিদায় নেন। তাইবুর রহমান ১২৩ বলে ৯টি চার আর একটি ছক্কায় করেন অপরাজিত ৮৮ রান। রাজশাহীর পেসার শফিউল ইসলাম তিনটি, স্পিনার তাইজুল ইসলাম চারটি, ফরহাদ রেজা দুটি আর শফিকুল ইসলাম একটি করে উইকেট তুলে নেন।

প্রথম ইনিংসে রাজশাহীর ওপেনার মিজানুর রহমান ১ রানে বিদায় নিলেও আরেক ওপেনার এবং দলপতি জহুরুল ইসলাম করেন ৬৪ রান। জুনায়েদ সিদ্দীকি ২, অভিষেক মিত্র ৬ রান করেন। মুশফিকুর রহিম ১১৬ বলে সাতটি চার আর তিনটি ছক্কায় করেন ৭৫ রান। সাব্বির রহমান ১১, ফরহাদ রেজা ১৬, তাইজুল ৫, শফিউল ইসলাম ১০ রান করেন। ঢাকা বিভাগের সুমন খান একাই তুলে নেন পাঁচটি উইকেট। তিনটি উইকেট পান সালাউদ্দিন শাকিল।

বিজ্ঞাপন

দ্বিতীয় ইনিংসে ঢাকা বিভাগের ওপেনার আবদুল মজিদ ৮, রনি তালুকদার ২০, জয়রাজ ৩০, রকিবুল ৬৫ আর শুভাগত হোম ১০ রান করেন। তাইবুর রহমান ১৯৫ বলে তিনটি চার আর তিনটি ছক্কায় ৮৮ রান করে বিদায় নেন। রাজশাহীর স্পিনার তাইজুল পাঁচটি আর মিডিয়াম পেসার ফরহাদ রেজা তিনটি করে উইকেট পেয়েছেন।

২৯৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে রাজশাহীর ওপেনার মিজানুর রহমান ৬, জহুরুল ইসলাম ৪০, জুনায়েদ সিদ্দিকী ১১, অভিষেক মিত্র ১৯, মুশফিকুর রহিম ২১, সাব্বির ০ রান করেন। ঢাকা বিভাগের সুমন খান আর শুভাগত হোম দুটি করে উইকেট পান। শাহাদাত হোসেন একটি উইকেট পান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন