বৃহস্পতিবার ২১ নভেম্বর, ২০১৯ ইং , ৭ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ড্রেস রিহার্সেলে বাংলাদেশ-ভারত ম্যাচ ড্র

অক্টোবর ১৩, ২০১৯ | ৮:৫৬ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনালে আগেই উঠেছে বাংলাদেশ ও ভারতের মেয়েরা। ফাইনালের ড্রেস রিহার্সেলে প্রাথমিক পর্বের ম্যাচটি ১-১ সমতায় শেষ হয়েছে। গত আসরের ফাইনালের দুই দলই এবারো মুখোমুখি হচ্ছে শিরোপা নির্ধারণী মঞ্চে। গত বছরের ফাইনালে ১-০ গোলে হেরেছিল বাংলাদেশের মেয়েরা।

বিজ্ঞাপন

ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে রোববার (১৩ অক্টোবর) ম্যাচের ২৪তম মিনিটে আমিশার গোলে ভারত লিড নেয়। আসতাম ওরানের ক্রসে বক্সের ভেতরে আনমার্ক থাকা আমিশা বাংলাদেশের জালে বল জড়িয়ে দেন। এর দুই মিনিট পরেই স্বপ্না রানির গোলে সমতায় ফেরে বাংলাদেশ। রুমি আক্তারের থ্রু থেকে গোল করেন স্বপ্না।

চার দলের এই প্রতিযোগিতায় দুটি করে জয় ও এক ড্রয়ে বাংলাদেশ ও ভারতের পয়েন্ট সমান। রাউন্ড রবিন লিগের খেলা শেষে ভারত ও বাংলাদেশ পেয়েছে সমান ৭ পয়েন্ট। তবে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে ভারত।

দু’বছর আগে ঢাকায় চ্যাম্পিয়ন হয়েছিলেন মারিয়া মান্ডারা। গেল বছর নেপালে সোনালী সেই ট্রফি ছোঁয়া হয়নি ভারতের কাছে অল্পের জন্য হেরে। তবে এবার মারিয়াদের উত্তরসূরীরা সেই ট্রফি পুনরুদ্ধার করতে চায়। ২০১৭ সালে প্রথম আসরে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। ২০১৮ সালের দ্বিতীয় আসরে বাংলাদেশকে হারিয়ে শিরোপা জিতেছিল ভারত।

বিজ্ঞাপন

চার দেশের অংশগ্রহণে সাফের শিরোপা নিয়েই দেশে ফিরতে চায় বাঘিনীরা। এবারের দলটাতে যেন নতুন মুখের ছড়াছড়ি। জেএফএ অনূর্ধ্ব-১৪ টুর্নামেন্ট থেকে বাছাইকৃতদের প্রশিক্ষণ দিয়ে তৈরি করা হয়েছে আসন্ন সাফ শিরোপার জন্য। এর আগে অবশ্য নয়জনের সাফ টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতা আছে। সঙ্গে সাতজন খেলে এসেছে সুব্রত কাপ।

বাংলাদেশ ছাড়াও টুর্নামেন্টে অংশ নেয় ভারত, নেপাল ও স্বাগতিক ভুটান। ফাইনাল নিশ্চিত হলেও আজ (১৩ অক্টোবর) ভারতের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচ খেলেছে বাংলাদেশ। লিগ ভিত্তিক টুর্নামেন্টের সেরা দু’দল বাংলাদেশ-ভারত আগামী মঙ্গলবার (১৫ অক্টোবর) ফাইনালে মাঠে নামবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন