সোমবার ১৮ নভেম্বর, ২০১৯ ইং , ৪ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগ, ২৩ নভেম্বর যুবলীগের সম্মেলন

অক্টোবর ১৩, ২০১৯ | ১০:২০ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আসছে নভেম্বরেই ক্ষমতাসীন আওয়ামী লীগের তিন সহযোগী ও এক ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মেলনের তারিখ চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। সে অনুযায়ী আগামী ৬ নভেম্বর আওয়ামী লীগের ভাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ কৃষক লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। তিন সহযোগী সংগঠনের মধ্যে ৯ নভেম্বর জাতীয় শ্রমিক লীগ, ১৬ নভেম্বর বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও ২৩ নভেম্বর আওয়ামী যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

রোববার (১৩ অক্টোবর) বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে একাধিকবার নভেম্বরেই এই চার সংগঠনের সম্মেলন অনুষ্ঠিত হবে জানানো হয়, সম্মেলনের তারিখও প্রাথমিকভাবে নির্ধারিত হয়েছে বলে জানানো হয়; তবে আজই বিজ্ঞপ্তির মাধ্যমে সম্মেলনের চূড়ান্ত তারিখ জানানো হলো।

আরও পড়ুন- আওয়ামী লীগের ৪ সহযোগী সংগঠনের সম্মেলন নভেম্বরে

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১৪ সেপ্টেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের এক সভায় আগামী ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল আয়োজনের সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ওই কাউন্সিলের আগেই আওয়ামী লীগের কয়েকটি সহযোগী সংগঠনের সম্মেলনের তারিখ চূড়ান্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তি অনুযায়ী, ৬ নভেম্বর কৃষক লীগ, ৯ নভেম্বর শ্রমিক লীগ, ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগ ও ২৩ নভেম্বর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সবগুলো সম্মেলনই অনুষ্ঠিত হবে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। নিজ নিজ তারিখে সকাল ১১টায় শুরু হবে সম্মেলনের কার্যক্রম।

এছাড়া আগামী ২৯ নভেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী মৎস্যজীবী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

সম্মেলনগুলো সফল করতে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের সব স্তরের নেতাকর্মীদের সার্বিক সহযোগিতা ও অংশগ্রহণ নিশ্চিত করতে অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএমএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন