বিজ্ঞাপন

চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতার মৃত্যু

October 13, 2019 | 11:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজনের মৃত্যু হয়েছে। মৃত খুরশীদ আহম্মদ নগরীর পাঠানটুলী ওয়ার্ড যুবলীগের সহসভাপতি বলে জানা গেছে।

বিজ্ঞাপন

রোববার (১৩ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের পাশে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে।

মৃত খুরশীদের বাসা নগরীর মোগলটুলি এলাকায় কমার্স কলেজের পাশে ইয়াছিন গলিতে।

বিজ্ঞাপন

র‌্যাবের চট্টগ্রাম জোনের সহকারী পরিচালক মো. মাশকুর রহমান সারাবাংলাকে জানান, র‌্যাবের টহল দল দেখে খুরশীদ ও তার অনুসারীরা গুলি ছোঁড়ে। এসময় র‌্যাবের টহল দলের সদস্যরাও পাল্টা গুলি ছোঁড়েন। পরে ঘটনাস্থল থেকে খুরশীদকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে তিনটি আগ্নেয়াস্ত্র ও ১২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা।

পুলিশ সূত্রে জানা গেছে, খুরশীদের বিরুদ্ধে তিনটি হত্যা, চাঁদাবাজি, মাদকসহ আটটি মামলা আছে। সদরঘাট এলাকায় যুবলীগকর্মী আব্দুল মান্নান ওরফে কানা মান্নান হত্যা মামলার আসামি খুরশীদ।

নগর যুবলীগের নেতারা জানিয়েছেন, পাঠানটুলী ওয়ার্ড যুবলীগের সহসভাপতি খুরশীদ চট্টগ্রাম সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর আব্দুল কাদের ওরফে মাছ কাদেরের অনুসারী ছিলেন। সম্প্রতি কাদেরের সঙ্গে দূরত্ব হয় খুরশীদের। কাদের চট্টগ্রামের রাজনীতিতে মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।

চট্টগ্রাম মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু সারাবাংলাকে বলেন, ‘খুরশীদ ওয়ার্ড যুবলীগের সঙ্গে ছিল। পদের বিষয়টি আমি নিশ্চিত নয়। তবে আমাদের মেসেজ ক্লিয়ার, যারা সন্ত্রাসের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী অবশ্যই ব্যবস্থা নেবে।’

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন