সোমবার ১৮ নভেম্বর, ২০১৯ ইং , ৪ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে বৈঠক

অক্টোবর ১৩, ২০১৯ | ১১:৩৪ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানের বিভিন্ন আয়োজনের ধারাক্রম নির্ধারণ নিয়ে বিশেষ বৈঠক করেছে জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি।

বিজ্ঞাপন

রোববার (১৩ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের সভাকক্ষে ‘জন্মশতবার্ষিকী উদযাপনের উদ্বোধন অনুষ্ঠানের ধারাক্রম নির্ধারণের জন্য বিশেষ সভা’ শীর্ষক এই বৈঠক অনুষ্ঠিত হয়।

সভায় জাতির পিতার জন্মশতবার্ষিকী বছরব্যাপী উদযাপনের জাতীয় পর্যায়ে উদ্বোধনী অনুষ্ঠানের অনুষ্ঠানমালার ক্রম নিয়ে আলোচনা হয়। সংস্কৃতি উপকমিটির সদস্য সচিব ও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে প্রস্তাবিত অনুষ্ঠানমালার ধারাক্রম তুলে ধরেন।

বিজ্ঞাপন

এতে থিম সং, শিশু সংগীত এবং চিত্রপট ও দৃশ্যকাব্যে বঙ্গবন্ধু শীর্ষক থিয়েট্রিক্যাল জীবনালেখ্য উপস্থাপনের কথা তুলে ধরা হয়।

বঙ্গবন্ধুর জীবন-সংগ্রাম, তার দর্শন, কারাভোগ, স্বাধীনতা ও মুক্তির সংগ্রাম, জাতি ও দেশ গঠন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালির স্বীকৃতি, বিশ্বের শোষিত, নিপীড়িত কণ্ঠস্বর ও মানবমুক্তির এই মহামানবের জীবনী উপজীব্য করে সংগীত, নৃত্য, নাটক, কবিতা প্রভৃতি ক্ষুদ্র নৃগোষ্ঠী, বাউল, শিশুশিল্পীদের অংশগ্রহণে আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত হয়।

সভায় উপস্থিত ছিলেন জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি অধ্যাপক ড. রফিকুল ইসলাম, সাবেক অর্থমন্ত্রী আব্দুল মাল আবদুল মুহিত, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সংস্কৃতি উপকমিটির সভাপতি ও সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ রাসেল, জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন বাস্তবায়ন জাতীয় কমিটির মুখ্য সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরীসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন