সোমবার ১৮ নভেম্বর, ২০১৯ ইং , ৪ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হচ্ছেন গাঙ্গুলি!

অক্টোবর ১৪, ২০১৯ | ২:২৯ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

নাটকীয়ভাবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন সভাপতি হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে আছেন কিংবদন্তি সৌরভ গাঙ্গুলি। সমঝোতার মাধ্যমে সভাপতি পদে অংশ নিতে আগ্রহী প্রার্থী শেষ পর্যন্ত সরে দাঁড়ালে গাঙ্গুলির সভাপতি হওয়াটা সহজ হয়ে গেছে। বলতে গেলে ফাঁকা মাঠেই গোল দিতে চলেছেন এই ভারতীয় কিংবদন্তি।

বিজ্ঞাপন

ভারতের গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বিসিসিআইয়ের নতুন সেক্রেটারি হতে চলেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ছেলে জয় শাহ। আর দেশটির ক্রিকেটের সর্বোচ্চ অভিভাবকের সাবেক সভাপতি অনুরাগ ঠাকুরের ছোট ভাই অরুণ ধুমাল হচ্ছেন নতুন কোষাধ্যক্ষ।

মনোনয়ন জমা দেওয়ার ডেটলাইন শেষ সোমবার (১৪ অক্টোবর)। একাধিক প্রার্থী না থাকলে সেই পদে কোনও নির্বাচন হবে না। আর কয়েকদিন ধরেই পদগুলো কেন্দ্র করে নাটক চলছে। সূত্রমতে, সমঝোতার মাধ্যমে নির্বাচন ছাড়াই সভাপতি হওয়ার পথ খুলে গেছে সৌরভ গাঙ্গুলির।

মূলত বিসিসিআইয়ের সভাপতি হওয়ার দৌড়ে গাঙ্গুলির সঙ্গে ছিলেন ব্রিজেস প্যাটেল। দুই পক্ষের সমঝোতায় সড়ে গেছে প্যাটেল। তাতে সভাপতি হওয়ার রাস্তা সুগম হয়েছে ৪৭ বছর বয়সী ভারতের সাবেক অধিনায়কের।

বিজ্ঞাপন

গাঙ্গুলি এখন ক্রিকেট অ্যাসোসিয়শেন অব বেঙ্গলের বর্তমান প্রধান হিসেবে দায়িত্বপ্রাপ্ত। সভাপতি হলে দায়িত্ব ছেড়ে দিবেন। বিসিসিআইয়ের দায়িত্ব পেতে পারে ১০ মাসের জন্য।

এদিকে সমঝোতায় সড়ে যাওয়া ব্রিজেস প্যাটেল হতে পারেন আইপিএলের নতুন প্রধান।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন