বিজ্ঞাপন

যথাযথভাবে দায়িত্ব পালনে সরকারি কর্মকর্তাদের আহ্বান রাষ্ট্রপতির

October 14, 2019 | 3:02 am

সারাবাংলা ডেস্ক:

স্ব স্ব কর্মস্থলে থেকে যথাযথভাবে দায়িত্ব পালনের জন্য সরকারি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

বিজ্ঞাপন

রোববার ( ১৩ অক্টোবর) কিশোরগঞ্জের ইটনায় সন্ধ্যায় রাষ্ট্রপতি আব্দুল হামিদ সরকারি ডিগ্রী কলেজ প্রাঙ্গণে এক জনসভায় তিনি একথা বলেন।

স্থানীয় এলাকার উন্নয়নের গতি বাড়াতে সরকারি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বলেন, ‘আপনারা এলাকায় থেকে যথাযথভাবে দায়িত্ব পালন করুন। যদি প্রত্যন্ত এলাকায় থাকার মনমানসিকতা না থাকে তবে আপনাদের চাকরি ছেড়ে দেয়াই ভাল।’

রাষ্ট্রপতি হাওর এলাকায় দায়িত্বরত সরকারি কর্মকর্তাদের সতর্ক করে বলেন, ‘আপনারা এখানে যাই করেন, সততার সাথে করবেন এবং এভাবেই এই এলাকার পাশাপাশি গোটা দেশ উন্নত হবে।’ সময়ের অপব্যবহার না করে নির্ধারিত সময়ে কর্মস্থলে যাওয়ারও নির্দেশনা দেন। হাওর এলাকায় মানসম্মত শিক্ষার অভাবের কারণে এখানকার ছেলে মেয়েরা উপযুক্ত চাকরী না পাওয়ায় তিনি গভীর উদ্বেগও প্রকাশ করেন। এ কারণেই এই এলাকা পিছিয়ে পড়েছে বলে তিনি মনে করেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘শিক্ষা মানে এসএসসি, এইচএসসি বা অর্নাস পাশ করা নয়, প্রতিযোগিতাপূর্ণ বিশ্বে চাকরির জন্য নিজেকে উপযুক্ত করে গড়ে তুলতে হবে।’ ভাল চাকরি পেতে বিশ্বের সাথে তাল মিলিয়ে প্রতিযোগিতার জন্য নিজেদের গড়ে তোলার জন্য শিক্ষার্থীদের পরামর্শ দেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি স্থানীয় উন্নয়নের উল্লেখ করে সকল উন্নয়ন কাজের যথার্থ রক্ষণাবেক্ষণের ওপর জোর দিয়ে জনপ্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও স্থানীয় প্রশাসনের প্রতি এ ক্ষেত্রে সজাগ থাকার আহ্বান জানান।

এখানকার সংযোগ সড়ককে হাওর অঞ্চলের লোকদের জন্য একটি বিরাট সুযোগ অভিহিত করে রাষ্ট্রপতি হামিদ বলেন, এসব উন্নয়ন প্রকল্পের সুষ্ঠু ও যথাযথ ব্যবস্থাপনা নিশ্চিত করা সম্ভব হলে এটি একটি পর্যটন এলাকা হয়ে উঠতে পারে এবং তা এ অঞ্চলের পরিবর্তনের সহায়ক হবে। রাষ্ট্রপতি দলমত নির্বিশেষে সকলকে টেকসই উন্নয়ন নিশ্চিত করার জন্য কাজ করার আহ্বান জানান।

বিজ্ঞাপন

জনসভায় স্থানীয় এমপি রেজোয়ান আহম্মদ তৌফিক ও জেলা পরিষদ চেয়ারম্যান জিল্লুর রহমানও বক্তব্য রাখেন।

এর আগে রাষ্ট্রপতি কলেজের ‘রশিদা খানম ছাত্রী হোস্টেল’-এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এবং ইটনা-জাওয়ারহাট-হিজলজানি সড়কে ৫৯০ মিটার দীর্ঘ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সেতুর নির্মাণ কাজ উদ্বোধন করেন।

রাষ্ট্রপতির সঙ্গে সংশ্লিষ্ট সচিবগণ এবং স্থানীয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।- সূত্র বাসস।

বিজ্ঞাপন

এসজে/জেএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন