সোমবার ১৬ ডিসেম্বর, ২০১৯ ইং , ২ পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘আর্জেন্টিনা এখন এমন দল, যাদের হারানো অনেক বেশি কঠিন’

অক্টোবর ১৪, ২০১৯ | ৯:০৬ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

আগের ম্যাচে জার্মানির মাঠে গিয়ে দুই গোলে পিছিয়ে থেকেও ২-২ গোলের ড্র নিয়ে ফেরে আর্জেন্টিনা। লিওনেল স্কালোনির আর্জেন্টাইন শিষ্যরা কোপা আমেরিকার সেমি ফাইনালে ব্রাজিলের বিপক্ষে হেরেছিল। শেষ ৯ ম্যাচের মাত্র একটিতেই হেরেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সবশেষ ইকুয়েডরকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা।

বিজ্ঞাপন

গত জুলাইয়ে কোপা আমেরিকার সেমিতে ব্রাজিলের বিপক্ষে হারের পর টানা পাঁচ ম্যাচ অপরাজিত থাকা দলকে নিয়ে আশাবাদী আর্জেন্টাইন কোচ স্কালোনি।

নিষেধাজ্ঞার জন্য ইকুয়েডর ম্যাচে ছিলেন না আর্জেন্টিনার প্রাণভোমরা লিওনেল মেসি। ছিলেন না সার্জিও আগুয়েরো, ডি মারিয়া, মাউরো ইকার্দিরা। ইকুয়েডরের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে তারকাদের ছাড়াই বড় জয় পায় স্কালোনির আর্জেন্টিনা।

তারকা খেলোয়াড়দের অনুপস্থিতিতে জার্মানি ও ইকুয়েডরের বিপক্ষে প্রীতি ম্যাচে সুযোগ পাওয়া তরুণদের পারফরম্যান্সে রোমাঞ্চিত আর্জেন্টিনার কোচ। ভবিষ্যতে এই খেলোয়াড়দের নিয়েই আর্জেন্টিনা দুর্দান্ত এক দল হয়ে উঠবে বিশ্বাস তার।

বিজ্ঞাপন

সংবাদমাধ্যমকে তিনি জানান, ‘জার্মানি আর ইকুয়েডরের বিপক্ষে দুটি ম্যাচকে আমি ইতিবাচক সফর হিসেবেই দেখছি। আমরা যা চেয়েছিলাম তা করতে পেরেছি। নতুন যারা সুযোগ পেয়েছিল তারা নিজেদের প্রমাণ করেছে। আমাদের চাওয়া পূরণ হলো। তরুণ খেলোয়াড়রা জাতীয় দলের জার্সির মান-মর্যাদাটা বুঝতে পারায় আমি উচ্ছ্বসিত।'

তিনি আরও জানান, ‘আমার পরিকল্পনা ছিল তরুণদের সবাইকে ঘুরিয়ে ফিরিয়ে খেলানোর এবং এই সময়ের মধ্যেই তারা প্রমাণ করেছে যে জাতীয় দলে খেলার যোগ্যতা তাদের রয়েছে। যদিও পাঁচ থেকে ছয় জন খেলোয়াড় আমার দলের মূল ভিত্তি। তারা পরীক্ষিত এবং নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়ে এসেছে। তারপরও আপনি সেরা দল নিয়ে জিততেও পারেন আবার হারতেও পারেন। কারণ সেরা দল সবসময় জেতে না আর কেউই অজেয় নয়। তবে একটা কথা বলতে পারি আর্জেন্টিনা এখন এমন একটা জাতীয় দল, যাদের হারানো অনেক বেশি কঠিন হতে যাচ্ছে।'

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন