বিজ্ঞাপন

পুলিশের ওপর বোমা হামলা, নব্য জেএমবির দুই সদস্য রিমান্ডে

October 15, 2019 | 1:54 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর গুলিস্তান ও সায়েন্স ল্যাবরেটরি মোড়ে পুলিশের ওপর বোমা হামলায় জড়িত থাকার ঘটনায় দুই জঙ্গি মেহেদী হাসান তামিম ও আব্দুল্লাহ আজমিরের ৫ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (১৪ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়া এ আদেশ দেন।  রোববার রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এরআগে মামলাটির তদন্ত কর্মকর্তা এ দুই আসামিকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ও প্রকৃতি রহস্য উদ্ঘাটনের লক্ষে প্রত্যেকের ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম জানান, গত ২৩ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের তক্কার মোড় এলাকার জঙ্গি আস্তানা থেকে গ্রেফতার করা হয় ফরিদ উদ্দিন রুমি ও তার ছোট ভাই জামাল উদ্দিন রফিককে। এদের মধ্যে রফিক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তিনি ছাড়াও আরও চারজনের জড়িত থাকার কথা বলেন। সেই চারজনের মধ্যে দুইজন হলেন তামিম ও আজমির। এরা দুজনই খুলনা ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় (কুয়েট) থেকে পাস করে বের হন। এ দুজনের সঙ্গে নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার হওয়া রফিকও পাস করে বের হন।’

উল্লেখ্য, গত ২৯ এপ্রিল রাতে গুলিস্তানে কর্তব্যরত পুলিশ সদস্যদের ওপর বোমা হামলার ঘটনা ঘটে। হামলায় ট্রাফিক কনস্টেবল নজরুল ইসলাম, লিটন চৌধুরী ও কমিউনিটি পুলিশ সদস্য মো. আশিক আহত হন।

বিজ্ঞাপন

এছাড়া ৩১ আগস্ট সায়েন্স ল্যাবরেটরি মোড়ে বোমা হামলায় একজন এএসআই ও একজন কনস্টেবল আহত হন। আহত একজন পুলিশ সদস্য স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের গাড়িবহরে প্রটোকলের দায়িত্বে ছিলেন। স্থানীয় সরকারমন্ত্রীর গাড়িবহর যাওয়ার সময় এই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

হামলার ঘটনায় আইএস পরিচয়ে দায় স্বীকার করা হয়। যদিও আইনশৃঙ্খলা বাহিনীর দাবি বাংলাদেশে আইএসের কোনো অস্তিত্ব নেই। দেশীয় জঙ্গিরা আইএসের নাম ভাঙিয়ে আতঙ্ক সৃষ্টির জন্য এ সব হামলা করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এসজে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন