বিজ্ঞাপন

মেঘনায় ইলিশ ধরার অপরাধে লক্ষ্মীপুরে ১২ জেলে আটক

October 15, 2019 | 1:18 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

লক্ষ্মীপুর: নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে লক্ষ্মীপুর সদর, রামগতি ও রায়পুরে মেঘনা নদীতে অভিযান চালিয়ে ১২ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। এসময় তাদের কাছ থেকে ২০ হাজার মিটার কারেন্ট জাল জদ্ধ করা হয়েছে। মধ্য রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

বিজ্ঞাপন

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৭ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ৫ জনকে অর্থদণ্ড করা হয়। সদর, রামগতি ও রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সফিকুর রিদোয়ান আরমান শাকিল ও সুচিত্র রঞ্জন দাস এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য ও স্থানীয় পুলিশ কর্মকর্তাসহ স্থানীয় এলাকাবাসী।

জেলা মৎস্য কর্মকর্তা এইচ এম মহিবউল্যা বলেন, ‘নিষেধাজ্ঞার সময় মেঘনা নদীতে মা ইলিশ ধরার অপরাধে ১২ জেলেকে আটক করে ৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ৫ জনকে অর্থদণ্ড করেন ভ্রাম্যমাণ আদালত। প্রতিদিন নদী মৎস্য বিভাগ, জেলা প্রশাসন ও কোস্টগার্ডের যৌথ অভিযান চলছে।’

বিজ্ঞাপন

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুর রিদোয়ান আরমান শাকিল জানান, ৩১ অক্টোবর পর্যন্ত মেঘনা নদীর একশ কিলোমিটার এলাকায় মাছ শিকার, পরিবহন, মজুদ ও বাজারজাত অথবা বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে। এ আইন আমান্য করলে ১ থেকে ২ বছরের জেল অথবা জরিমানা এবং উভয়দণ্ডের বিধান রয়েছে।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন