মঙ্গলবার ১২ নভেম্বর, ২০১৯ ইং , ২৮ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

আবরার হত্যা: আন্দোলন চলবে কি না সিদ্ধান্ত বিকেলে

অক্টোবর ১৫, ২০১৯ | ১:২১ অপরাহ্ণ

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার হত্যার প্রতিবাদে চলমান আন্দোলনের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্তে আসতে পারেনি শিক্ষার্থীরা। সোমবার (১৪ অক্টোবর) রাতে তারা জানিয়েছিলেন মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে সিদ্ধান্ত নেওয়া হবে। কিন্তু সকালে ক্যাম্পাসে জড়ো হলেও তারা কোনো চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারেননি। আন্দোলনের অন্যতম সমন্বয়কারী ইসমাইল হোসেন তাজ জানিয়েছেন বিকেলে তাদের সিদ্ধান্ত জানানো হবে।

বিজ্ঞাপন

আন্দোলনকারী কয়েকজন শিক্ষার্থী জানান ভর্তি পরীক্ষার জন্য তাদের আন্দোলন ১৩ ও ১৪ অক্টোবর শিথিল রাখা হয়। সোমবার (১৪ অক্টোবর) রাতে পরবর্তী সিদ্ধান্ত নিয়ে বসার কথা থাকলেও ভর্তি পরীক্ষার জন্য অনেকে একত্রিত হতে পারেননি। এ কারণে সে সময় সিদ্ধান্ত জানাতে পারেনি তারা।

বিশ্ববিদ্যালয়টির ১৬তম ব্যাচের একজন শিক্ষার্থী বলেন, মঙ্গলবার সকালে সব ব্যাচের শিক্ষার্থীরা একত্রিত হয়ে আলোচনায় বসেছে। আলোচনা এখনও চলমান রয়েছে। এখানেই সিদ্ধান্ত হবে আন্দোলন চালিয়ে যাওয়া হবে কিনা। আন্দোলনকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ডিএসডব্লিউ অধ্যাপক ড. মিজানুর রহমানের সঙ্গে বসবেন। সেখানে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত হবে।

এদিকে আরেকটি সূত্র জানিয়েছে ১৯ অক্টোবর থেকে কয়েক ব্যাচের শিক্ষার্থীদের টার্ম পরীক্ষা শুরু হবে। এ কারণে বুয়েটে এখন ক্লাস বন্ধ রয়েছে।

এর আগে, ১৩ অক্টোবর ভর্তি পরীক্ষার সময় উপাচার্য জানিয়েছিলেন সব কিছুতে তার ক্ষমতা নেই। তবে তিনি সাধ্য অনুসারে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ সুষ্ঠু রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

গত ৬ অক্টোবর বুয়েটের শেরে বাংলা হলে আবরার ফাহাদ নামে এক ছাত্রকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এরপর থেকে ১০ দফা দাবিতে আন্দোলন শুরু করে বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। আন্দোলনের মুখে কর্তৃপক্ষ তাৎক্ষনিক বাস্তবায়ন করা যায় এমন পাঁচ দফা দাবি মেনে নিয়ে নোটিশ দেয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন