বিজ্ঞাপন

আন্তর্জাতিক তিন উৎসবে ‘আমরা একটা সিনেমা বানাবো’

October 15, 2019 | 3:12 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

কলম্বিয়া, ফ্রান্স ও ক্রোয়েশিয়ার তিনটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা বিভাগে অংশ নিচ্ছে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত, জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র পরিচালক আশরাফ শিশির নির্মিত চলচ্চিত্র ‘আমরা একটা সিনেমা বানাবো’।

বিজ্ঞাপন

আগামী ১৬-২২ অক্টোবর পর্যন্ত কলম্বিয়ায় অনুষ্ঠিতব্য ‘৩৬তম বোগোতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’, ১৯ অক্টোবর ফ্রান্সে অনুষ্ঠিতব্য ‘লা রাঁবো দ্যু সিনেমা’ এবং ১৯-২১ অক্টোবর ক্রোয়েশিয়ায় অনুষ্ঠিতব্য ‘চলচ্চিত্রে শব্দ ও সংগীত বিষয়ক আন্তর্জাতিক উৎসব’এ  প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হবে বাংলাদেশের এই চলচ্চিত্র।


আরও পড়ুনঃ  ১৫ বছর পূর্তিতে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা


চলচ্চিত্রটি বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ড থেকে গত ১৯ মে সেন্সর সার্টিফিকেটপ্রাপ্ত হয় এবং গত ১৬ আগস্ট কানাডার ‘রেজিনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ এ চলচ্চিত্রের ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়।

বিজ্ঞাপন

 

সম্পূর্ণ সাদাকালোয় নির্মিত চলচ্চিত্রটির কাহিনী গড়ে  উঠেছে এমন এক জনপদকে ঘিরে, যেখানে রয়েছে মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে স্বাধীনতাবিরোধী শক্তির আবার মাথাচাড়া দিয়ে উঠলে রাজনৈতিক ও সামাজিক অবক্ষয়ের মধ্যে কয়েকজন নিষ্পাপ মানুষের সিনেমা নিয়ে বিপ্লবী হয়ে ওঠা এবং স্বপ্ন ও স্বপ্নভঙ্গের গল্প।

বিজ্ঞাপন

এ বিষয়ে পরিচালক বলেন, ‘জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মানুষ মূলত নিষ্পাপ, শুধুমাত্র পরিস্থিতি-পারিপার্শ্বিকতার কারণে তারা অনেক অন্যায় করতে বাধ্য হয়। সিনেমা বানানোর বিপ্লবের পাশাপাশি এখানে এমন এক নিষ্পাপ মানুষের গল্প রয়েছে, যে জীবনে একটি পিঁপড়াকেও হত্যা করেনি, অথচ ছবির শেষে সে একজনকে খুন করে ফেলে এমন এক নারীর জন্য যাকে সে কোনদিনও দেখেনি।’

চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, সুমনা সোমা, স্বাধীন খসরু, মাসুম আজিজ, প্রাণ রায়, আয়শা মুক্তি, তেরেসা চৈতি, এলিনা শাম্মী, অরণ্য রানা, দুখু সুমনসহ অনেকে। 


আরও পড়ুনঃ

.   ঢাকা মাতাবেন ফুয়াদ

বিজ্ঞাপন

.   আপনি বলে দেবেন, খবরটি সত্য নয়: কোয়েল মল্লিক


 

সারাবাংলা/পিএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন