বিজ্ঞাপন

ঢাকা ছাড়লেন আবরারের ছোট ভাই

October 15, 2019 | 4:07 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ রাব্বি’র মৃত্যুর পর ছোটভাই আবরার ফায়াজ সাব্বির ঢাকা ছাড়লেন। ঢাকা কলেজ থেকে বদলি সনদ (টিসি) নিয়ে কুষ্টিয়া সরকারি কলেজে ভর্তি হচ্ছেন সাব্বির। এরই মধ্যে টিসি পেয়ে শিক্ষা বোর্ডের অনুমতি নিয়ে কুষ্টিয়ার দিকে রওয়ানা হয়েছেন আবরার ফায়াজ সাব্বির।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেল পৌঁনে ৪টায় আবরার ফাহাদের মামা মোফাজ্জল হোসেন সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন।

আবরার ফাহাদের মামা মোফাজ্জল হোসেন বলেন, ‘ফাহাদ হত্যার পর পরিবার থেকে আমরা চেয়েছি, এক ছেলেকে কোল থেকে কেড়ে নেওয়া হলো, আরেক ছেলেও বাইরে থাকবে, তা কি করে হয়। ফাহাদের বাবা-মা একেবারই বেসামাল হয়ে পড়েছে। তাই তাদের সান্তনার জন্য হলেও ফায়াজকে বাবা-মায়ের কাছে রাখতে এই কলেজ পরিবর্তন।’

তিনি আরো বলেন, ‘দ্বিতীয় ছেলে বাবা-মায়ের কাছে থাকলে একটু ভালো থাকতে পারবে। বাবা-মাও চাইছেন, কোলের ছেলে কোলেই থাক। ছেলে কাছে থাকলে নিজেদের হালকা লাগবে, সেজন্যই ফায়াজকে কুষ্টিয়া সরকারি কলেজে ভর্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাসা থেকে সে কলেজ করতে পারবে।’

বিজ্ঞাপন

গত ৭ অক্টোবর বুয়েটের তড়িৎকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ওইদিন ভোরে বুয়েটের শেরে বাংলা হলের সিঁড়ি থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। জানা যায়, শিবির সংশ্লিষ্টতার অভিযোগে বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী তাকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন, পাশাপাশি মোবাইলে তার মেসেঞ্জার ও ফেসবুক অ্যাকাউন্ট যাচাই-বাছাই করেন। একপর্যায়ে তাকে প্রচণ্ড মারধর করা হয়। পরে আবরার নিস্তেজ হয়ে পড়লে তাকে সিঁড়িতে ফেলে রেখে যান ছাত্রলীগের নেতাকর্মীরা।

আবরার হত্যাকাণ্ডে জড়িত হিসেবে এরই মধ্যে বুয়েট শাখা ছাত্রলীগের ১৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। কেন্দ্রীয় ছাত্রলীগও বুয়েট শাখার ১১ নেতাকে বহিষ্কার করেছে। এ ঘটনায় আবরারের বাবা ১৯ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন চকবাজার থানায়।

আবরার হত্যার জের ধরে এরই মধ্যে বুয়েটে সাংগঠনিক ছাত্র রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এ হত্যাকাণ্ডে জড়িত যে ১৯ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা হয়েছে, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তাদের সাময়িক বহিষ্কারও করতে বাধ্য হয়েছে বুয়েট প্রশাসন। আবরার হত্যার বিচারের দাবিতে বুয়েট শিক্ষার্থীরা এখনো আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন