শুক্রবার ২২ নভেম্বর, ২০১৯ ইং , ৮ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

পোস্টারে ‘শকুন্তলা’ বিদ্যা

অক্টোবর ১৫, ২০১৯ | ৪:৫৭ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

বিস্ময়কর গণিত প্রতিভা শকুন্তলা দেবীর বায়োপিকে অভিনয় করছেন বিদ্যা বালান। এই খবর পুরনো। তবে নতুন খবর হচ্ছে সেই ছবির প্রথম পোস্টার প্রকাশিত হয়েছে। দেখা গেছে শকুন্তলা বিদ্যার ফার্স্ট লুক। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় বিদ্যা বালান নিজেই তার আগামী ছবি ‘শকুন্তলা দেবী: হিউম্যান কম্পিউটার’-এর মোশন পোস্টার শেয়ার করেছেন।


বিজ্ঞাপন

আরও পড়ুনঃ  আন্তর্জাতিক তিন উৎসবে ‘আমরা একটা সিনেমা বানাবো’


‘তুমহারি সুলু’-র গৃহবধূ, ‘মিশন মঙ্গল’-এর বিজ্ঞানীর পরে আবারও চরিত্রের ছক ভেঙেছেন বিদ্যা। আসন্ন ছবিতে শকুন্তলা দেবীর ভূমিকায় দেখা যাবে তাকে। বিস্ময়প্রতিভা শকুন্তলা দেবীকে বলা হত ‘হিউম্যান কম্পিউটার’।

বিজ্ঞাপন

বড় বড় সংখ্যা অবলীলায় মনে রেখে উপস্থিত জনতাকে চমকে দিতেন শকুন্তলা। সবাইকে বিস্মিত করার সেই ধারা শকুন্তলা বজায় রেখেছিলেন জীবনভর। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় তো বটেই। তার বিস্ময়-প্রতিভার সাক্ষী ছিল বিদেশি বিশ্ববিদ্যালয়ও। কম্পিউটারের থেকেও কম সময়ে সবার চোখের সামনে বলে দিতেন জটিল অঙ্কের হিসেব। গিনেস বুক অব ওয়র্ল্ড রেকর্ডেও জায়গা করে নেয় তার বিরল এই প্রতিভা।

শকুন্তলা দেবী ছবির নতুন মোশন পোস্টারটি তৈরি করা হয়েছে বিশেষত মোবাইল এবং কম্পিউটারে দেখার জন্য। আগামী গ্রীষ্মে মুক্তি পাবে বিদ্যার নতুন এই ছবি।


আরও পড়ুনঃ

.   ১৫ বছর পূর্তিতে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা

.   ঢাকা মাতাবেন ফুয়াদ

.   আপনি বলে দেবেন, খবরটি সত্য নয়: কোয়েল মল্লিক


 

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন