বিজ্ঞাপন

বিবর্ণ তামিমের পাশে সালাহউদ্দিন

October 15, 2019 | 6:33 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিশ্বকাপ থেকে শ্রীলঙ্কা সিরিজ এরপর জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। কোথাও ব্যাট হাতে স্বরুপে ভাস্বর হয়ে উঠতে দেখা যায়নি দেশ সেরা ব্যাটসম্যান তামিম ইকবালকে। বিশ্বকাপে ৮ ম্যাচ থেকে তার সংগ্রহ ২৩৫ রান। একটি ফিফটি সমেত রান গড় ২৯.৩৭। আগস্টে শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচ থেকে ২১ রান। আর জাতীয় চলমান জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে দুই ইনিংস থেকে সংগ্রহ করেছেন যথাক্রমে ৩০ ও ৪৬ রান। অথচ দরজায় কড়া নাড়ছে টেস্ট চ্যাম্পিয়নশিপ। যার শুরুটা আগামি মাসেই ভারতের বিপক্ষে।

বিজ্ঞাপন

ঠিক তার আগে ব্যাটে রান খরা নিঃসন্দেহে বড় দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। আর সেকারণেই বোধ হয় গুরু মোহাম্মদ সালাহউদ্দিনের শরণাপন্ন হলেন এই বাঁহাতি ওপেনার। বিপিএলের ষষ্ঠ আসরে মোহাম্মদ সালাউদ্দিনের কোচিংয়ে চ্যাম্পিয়ন হয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ফাইনালে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরিও করেছিলেন তামিম ইকবাল। সেই ফর্ম হারিয়ে এই ওপেনার পার করছেন দুঃসময়। ব্যাটিংয়ে সুসময় ফেরাতে বর্তমানে প্রিয় কোচের শরণাপন্ন হয়েছেন তিনি।

মঙ্গলবার (১৫ অক্টোবর) মিরপুর শের-ই-বাংলায় দেখা গেল নেটে অফস্পিনের সামনে তামিম ড্রাইভ খেলছেন, ডিফেন্স করছেন। আর পেছন থেকে পরামর্শ দিচ্ছেন সালাউদ্দিন।

বিজ্ঞাপন

জাতীয় দলের ক্রিকেটারদের ডাকে সালাহউদ্দিনের সাড়া নতুন কোনো ঘটনা নয়। এই তো আইপিএলের গেল আসরে সাকিব আল হাসানের ডাকে প্রিমিয়ার লিগের মাঝেই হায়দরাবাদ চলে গিয়েছিলেন দেশ সেরা এই কোচ। যদিও আইপিএলের ওই আসরের অধিকাংশ ম্যাচেই সাইড বেঞ্চেই সময় কেটেছিল সাকিবের।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন