বিজ্ঞাপন

গিনেস বইয়ে নাম লিভারপুল ডিফেন্ডার আলেক্সান্ডার আর্নল্ডের

October 16, 2019 | 1:51 pm

স্পোর্টস ডেস্ক

গেল মৌসুমটা লিভারপুলের কেটেছে একদম স্বপ্নের মতো। ১৪ বছর পর উয়েফা চ্যাম্পিয়নস লিগ জয় তবে আক্ষেপ মাত্র ১ পয়েন্টের জন্য লিগ শিরোপা হাতছাড়ার। সবকিছু মিলিয়ে দারুণ এক মৌসুম কেটেছে অলরেডদের। আর দলগত পারফরম্যান্সের সাথে সাথে ব্যক্তিগত পারফরম্যান্সের দিক থেকেও বেশ দারুণ কেটেছে অলরেড তারকাদের। আর এই তালিকার উজ্জ্বল এক নাম ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড। সম্প্রতি নিজের নাম লিখিয়েছেন গিনেস বুকে।

বিজ্ঞাপন

ইংলিশ প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলে সহায়তা করার পুরস্কার স্বরূপ গিনেস বুকে নাম উঠেছে লিভারপুল রাইট ব্যাক ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ডের। ইংলিশ প্রিমিয়ার লিগের ২০১৮/২০১৯ মৌসুমে অলরেডদের হয়ে ১২টি এসিস্ট করেছিলেন তিনি। এতেই ভেঙেছেন ২০১০/২০১১ মৌসুমে লেইটন বেইনসের আর ১৯৯৪/১৯৯৫ সালে অ্যান্ডি হাইনক্লিফের ১১ এসিস্টের রেকর্ড।

আট বছর আগে এভারটনের লেইটন বেইনস ইংলিশ প্রিমিয়ার লিগের এক মৌসুমে সর্বোচ্চ ১১টি এসিস্ট করেছিলেন। তবে তিনি একা নন এরও ১৬ বছর আগে আরও এক এভারটন ডিফেন্ডার অ্যান্ডি হাইনক্লিফও করেছিলেন ১১টি এসিস্ট। অ্যান্ডি হাইনক্লিফের ২৫ বছরের রেকর্ড আর লেইটন বেইনসের ৮ বছরের রেকর্ড ভেঙে দিলেন নগরপ্রতিদ্বন্দী লিভারপুলের ২১ বছর বয়সী ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড।

বিজ্ঞাপন

সম্প্রতি ঘোষিত ফিফার বর্ষসেরা একাদশ ফিফপ্রোর একাদশে জায়গা মেলেনি আর্নল্ডের। মৌসুম জুড়ে এমন দারুণ পারফরম্যান্স করার পরেও ফিফার সেরা একাদশে আলেক্সান্ডার আর্নল্ডকে দেখতে না পেয়ে বেশ ক্ষুদ্ধই হয়েছে ফুটবল সমর্থকেরা। তবে সে ঘায়ে কিছুটা হলেও মলম লেগেছে গিনেস বইয়ে তার নাম দেখে।

এব্যাপারে আর্নল্ড বলেন, ‘আমার জন্য এটা অনেক গর্বের ব্যাপার। আমি সব সময় চাই বল নিয়ে আক্রমণ করতে যতটা সম্ভব গোলের সুযোগ তৈরি করতে। অবশ্যই শেষটা টানার দায়িত্ব সম্পূর্ণ স্ট্রাইকারদের ওপর। তারা সঠিকভাবে ফিনিশিংটা দিতে পেরেছে বলেই এই রেকর্ডটা আমি করতে পেরেছি।’

বিজ্ঞাপন

এই রেকর্ড গড়তে আর্নল্ডকে আরও বেশি সাহায্য করেছে তার ক্লাব সতীর্থ অ্যান্ডি রবার্টসন। এই দুই ফুলব্যাক মিলে গেল সিজনে মোট ২৯টি এসিস্ট প্রদান করেছেন। রবার্টসন গেল মৌসুমে আর্নল্ডের থেকে মাত্র ১টি কম ১১টি এসিস্ট করেছিলেন।

চলতি মৌসুমেও দারুণ সূচনা করেছে লিভারপুল। লিগের প্রথম আট ম্যাচের সবক’টিতেই জিতে অবস্থান করছে টেবিলের শীর্ষে। আর গেল মৌসুমের মতো এবারেও নিজেদের ফর্ম ধরে রেখেছেন ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড এবং রবার্টসন। দুইজনই ২০১৯/২০২০ মৌসুমে এখন পর্যন্ত ২টি করে এসিস্ট করেছেন।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন