বুধবার ১৩ নভেম্বর, ২০১৯ ইং , ২৯ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

গাঙ্গুলির সাথে ইমরান খানের তুলনায় শোয়েব আখতার

অক্টোবর ১৬, ২০১৯ | ৩:৩০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের সভাপতি নির্বাচিত হয়েছেন সৌরভ গাঙ্গুলি। আর তারপরেই ক্রিকেট বিশ্ব থেকে শুভেচ্ছা বাণী মিলছে গাঙ্গুলির। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতারও এর বাইরে যাননি। তিনিও গাঙ্গুলিকে শুভেচ্ছা বাণী শুনিয়েছেন। আর সেই সাথে পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক এবং বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে তুলনাও করেছেন গাঙ্গুলির।

বিজ্ঞাপন

এক ভিডিও বার্তা শোয়েব আখতার গাঙ্গুলিকে বিসিসিআইয়ের সভাপতি হওয়ায় শুভেচ্ছা জানান। সেই সাথে গাঙ্গুলির প্রশংসায় পঞ্চমুখ হন এই সাবেক পাকিস্তানি ফাস্ট বোলার। গাঙ্গুলি ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব নেওয়ার পরে বদলে যায় ভারতের ক্রিকেটের চিত্র। কিছুটা ধুঁকতে থাকা ভারতীয় দলে প্রাণের সঞ্চার করেন গাঙ্গুলিই।

শোয়েব বলেন, ‘গাঙ্গুলি ভারতের অধিনায়ক হওয়ার আগে আমার মনেই হয়নি ভারত কখনো পাকিস্তানকে হারাতে পারবে। তবে ও এসে ভারতের ক্রিকেটারদের মানসিকতার পরিবর্তন ঘটিয়েছে। সবাইকে বিশ্বাস করিয়েছে যে ওরা আরও ভালো খেলতে পারে। অধিনায়ক গাঙ্গুলিই নতুন্ত্ব এনেছিল ভারতীয় ক্রিকেটে।’

১৯৯২ সালে পাকিস্তানের হয়ে বিশ্বকাপ জয় করেন ইমরান খান। পরবর্তীতে পাকিস্তানের প্রধানমন্ত্রীও হয়েছেন এই কিংবদন্তি ক্রিকেটার। আর শোয়েব আখতার তাই তো গাঙ্গুলির প্রশংসা করতে গিয়ে ইমরান খানের সাথেই গাঙ্গুলির তুলনা দিলেন। বলেছেন, ‘ইমরান খান যেমন নিজের অধিনায়কত্বের জোরে পাকিস্তানকে বিশ্বকাপ এনে দিয়েছিলেন, ঠিক তেমনই নিজের অধিনায়কত্ব দিয়েই ভারতীয় ক্রিকেটকে বদলে দিয়েছিলেন সৌরভ গাঙ্গুলি।’

গাঙ্গুলি বিসিসিআইয়ের সভাপতি হওয়ার পর তার নিকট শোয়েব আখতার আর্জি রেখেছেন টেস্ট ক্রিকেটে যেন আরও বেশি নজর রাখেন। আর সেই সাথে ফাস্ট বোলারদের দিকটাও যেন নজরে রাখেন তিনি। বর্তমানে সৌরভ গাঙ্গুলি ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের সভাপতি আছেন। চলতি মাস নভেম্বরের ২৩ তারিখ ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন গাঙ্গুলি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন